Good News! ১০,০০০ টাকা অ্যাকাউন্টে ঢুকবে আবেদন করলেই! রাজ্য সরকারের নতুন প্রকল্প জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

পশ্চিমবঙ্গের রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সাধারণ মানুষের জন্য একাধিক প্রকল্প চালু করেছে। এই প্রকল্পগুলির মাধ্যমে এখনো পর্যন্ত দেশের অধিকাংশ মানুষ উপকৃত হয়ে চলেছে। বিশেষ করে তিনি পড়ুয়া ও নারীদের জন্য অনেক কল্যাণকর কাজ করেছেন।

সম্প্রতি লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar Prakalpa) সহ একাধিক সরকারি প্রকল্পের অনুদানের পরিমাণ বাড়ানো হয়েছে। সরকারের এরূপ সিদ্ধান্তে খুশি রাজ্যের সকল জনগণ। আবার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের মোবাইল ফোন বা ট্যাব কেনার জন্য টাকা দেওয়া হচ্ছে। এছাড়াও তারা পড়াশোনার জন্য একাধিক স্কলারশিপ ও অন্যান্য বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছে।

তবে সম্প্রতি রাজ্যের কৃষকদের জন্য সরকার নতুন একটি প্রকল্প চালু করেছে। পশ্চিমবঙ্গ রাজ্য হল একটি কৃষি প্রধান রাজ্য। প্রায় সমস্ত জেলাতে অনেক ধরনের শস্য উৎপাদন করা হয়। কিন্তু বর্তমানে কৃষকদের অবস্থা যে করুন পরিস্থিতিতে দাঁড়িয়েছে সে কথা ভেবে তিনি কৃষকদের পাশে দাঁড়িয়েছেন।

মুখ্যমন্ত্রীর চালু করা এই নতুন প্রকল্পের সুবিধা পাবে রাজ্যের সকল কৃষক। যাদের বয়স ১৮ হয়ে গেছে তারা সকলেই এই প্রকল্পে আবেদন করতে পারবে।

আরও পড়ুন👉: DA News: ফের DA বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের! কত টাকা বাড়বে? জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবেদন করতে হলে নিকটবর্তী বিডিও অফিস (BDO Office) বা পঞ্চায়েত অফিসে গিয়ে আবেদন করতে হবে সেখানে এই প্রকল্পের ফর্ম পাওয়া যাবে। সেখান থেকে ফর্ম সংগ্রহ করে সেটা ভালোভাবে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে জমা করতে হবে।

এক্ষেত্রে প্রয়োজনীয় নথি বলতে আবেদনকারী যে একজন কৃষক তার প্রমাণ, জমির পর্চা, জমির দলিল, পাট্টা ইত্যাদি প্রয়োজনীয় নথি যোগ করতে হবে। এছাড়াও এই প্রকল্পে আবেদনের জন্য গ্রাম পঞ্চায়েত প্রধানের সুপারিশ বা ওয়ারিশ সার্টিফিকেট, জমির সমস্ত দলিল ও কাগজপত্র, আবেদনকারী প্রার্থীর  ব্যাংকের পাস বই, ইত্যাদি নথি প্রয়োজন হবে।

আরও পড়ুন👉: Summer Vacation: এবার স্কুলে এই ২২ দিন থাকবে গরমের ছুটি, ‘বোনাস’ রয়েছে উত্তরবঙ্গের জন্য

গুরুত্বপূর্ণ লিংক

👉আরও Latest চাকরির খবর দেখুন
👉WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: Heat Wave: এই ৫ জেলায় তাপপ্রবাহের জন্য সতর্কতা জারি হল! এর থেকে বাঁচতে কী কী করেবন? রইলো বিস্তারিত