Money Making Tips: মাসে ৩০,০০০ টাকা আয় করতে পারবেন এভাবে বিনিয়োগ করে, জানুন পদ্ধতি

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Money Making Tips: খুব দ্রুত ধনী হওয়ার অন্যতম সহজপন্থা হলো সঠিক জায়গায় অর্থ বিনিয়োগ (Money Investment)। এটি ভবিষ্যৎ সুরক্ষারও অন্যতম পথ। অনেক বিশেষজ্ঞ এই ব্যাপারে পরামর্শ অনুযায়ী জানিয়েছেন যে ভবিষ্যৎ সুরক্ষার জন্য কম বয়স থেকে বিনিয়োগ করা উচিত।

আবার অনেকের স্বল্প বেতনের কারণে অর্থ বিনিয়োগ (Investment) করাও সম্ভব হয় না। তাদের উদ্দেশ্যে বিশেষজ্ঞরা জানিয়েছেন যে প্রত্যেক ব্যক্তির আয় অনুযায়ী ব্যয় করা উচিত। আর সবথেকে প্রয়োজনীয় হলো আয় যতই স্বল্প হোক না কেন প্রত্যেক ব্যক্তিকে সঞ্চয়ের বা বিনিয়োগের চেষ্টা করতেই হবে। এতে ভবিষ্যত জীবন সুরক্ষিত থাকবে।

সরকারি ও বেসরকারি এমন অনেক স্কিম রয়েছে যেখানে বিনিয়োগ করে লাভবান হওয়া যায়। আজকে আমরা আপনাদের এই প্রতিবেদনে এমনই এক স্কিমের ব্যাপারে জানাবো যেখানে মাত্র ৩ লক্ষ টাকা বিনিয়োগ করে প্রতি মাসে ৩০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

তবে এই সুবিধাটি পেতে গেলে আপনাকে দীর্ঘ ২০ বছর পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে হবে। এক্ষেত্রে স্বল্প বয়স থেকে বিনিয়োগ করলে শেষ বয়সে অধিক সুবিধা লাভ করা যায়।

বর্তমানে মানুষ সবচেয়ে বেশি বিনিয়োগ করে থাকে মিউচুয়াল ফান্ডে। তবে এমন অনেক ফান্ড রয়েছে যেখান থেকে শুধু ১২-১৫ শতাংশ নয়  ২০ শতাংশ পর্যন্ত রিটার্ন পাওয়া যায়।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

যদি কোনো ব্যাক্তি ২৫ বছর বয়স থেকে শুরু করে টানা ২৫ বছর পর্যন্ত বিনিয়োগ করেন তাহলে তাঁর ফান্ডে মোট ৪৯ লক্ষ টাকা জমা হবে। এইবার বছরে গড়ে ১৫ শতাংশ রিটার্ন পাওয়া গেলে প্রতি মাসে সেই ব্যাক্তি পাবে প্রায় ৩১ হাজার টাকা। এক্ষেত্রে বছরে প্রাপ্ত মোট সুদের পরিমাণ ৩ লাখ ৭২ হাজার টাকা

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন