খুব শীঘ্রই ৫০ হাজার শুন্য পদে প্রাইমারি শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নোটিশ প্রকাশ! পরবর্তী TET কবে হবে?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board of Primary Education) তরফ থেকে আবারও নিয়োগ করা হবে শিক্ষক। পশ্চিমবঙ্গ প্রাথমিক পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Pal) জানিয়েছিলেন যে, বছরে অন্তত একবার করে টেট পরীক্ষায় (WB TET Exam) অনুষ্ঠিত হবে এবং প্রতিবছর ২ বার করে করা হবে শিক্ষক নিয়োগ (WB Primary Teachers Recruitment)।

(২/৬) এই বক্তব্যের ভিত্তিতে ২০১৭ সালের টেট পরীক্ষায় (WB TET Exam) উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর, তাদের নিয়োগ নিয়ে সরকারের কাছে দাবি জানিয়েছে ২০২২ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। তাই এ বছর আরো একবার প্রকাশিত হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

(৩/৬) পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) সভাপতি গৌতম পাল (Gautam Pal) মহাশয় জানিয়েছেন, রাজ্যজুড়ে ৫০ হাজার শুন্য পদে মেধাতালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে ২০২২ সালের টেট উত্তীর্ণ প্রার্থীদের। তবে নতুন করে প্রাইমারিতে পঞ্চম শ্রেণীর সংযুক্ত হওয়ায় শূন্য পদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সেজন্য টেট উত্তীর্ণ প্রার্থীদের জন্য সামনেই আসতে চলেছে সুখবর।

(৪/৬) তবে এর জন্য প্রথমে পর্ষদের তরফ থেকে প্রকাশ করা হবে অফিশিয়াল নোটিফিকেশন (Official Website)। তারপর শুরু হবে ইন্টারভিউ(Interview)-এর প্রক্রিয়া। ইন্টারভিউ (Interview) প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর মেধা তালিকা প্রকাশিত হবে। উক্ত মেধা তালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে চাকরিপ্রার্থীদের। ২০২৪ সালের ডিসেম্বর মাসে রাজ্য জুড়ে নতুন করে অনুষ্ঠিত হবে টেট পরীক্ষা (WB TET Exam)। উক্ত টেট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পূর্বেই ২০২২ সালের প্রার্থীদের করা হবে নিয়োগ।

আরও পড়ুন: রাজ্যের জেলায় জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ চলছে, রইলো আবেদন পদ্ধতি (WB ICDS Anganwadi Recruitment 2024)

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৬) পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Pal) জানিয়েছেন, ২০১৭ সালের টেট উত্তীর্ণ (WBTET Pass) চাকরি প্রার্থীদের নিয়োগের পরপরই ২০২২ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে প্রকাশ করা হবে নিয়োগের বিজ্ঞপ্তি। কিন্তু ২০১৭ সালের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলেও ২০২২ সালে চাকরিপ্রার্থীদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি এখনও প্রকাশিত হয়নি। এমত অবস্থায় ২০২২ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা একজন হয়ে আন্দোলনে নেমেছেন। সরকারের তরফ থেকে অফিশিয়াল নোটিশ প্রকাশিত না হওয়া অবধি তারা আন্দোলন চালিয়ে যাবে।

আরও পড়ুন: ৯,৬, ১…! মোবাইল নম্বরে আপনার ‘সৌভাগ্য’ লুকিয়ে, নম্বরের মোট সংখ্যা যোগ করে দেখুন

(৬/৬) সরকারের (Government of West Bengal) উপর সৃষ্ট এই চাপের কারণে হয়তো অতি দ্রুত প্রকাশিত হতে পারে নিয়োগের বিজ্ঞপ্তি। লোকসভা নির্বাচনের আগেই যাতে প্রাথমিক শিক্ষক নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয় সেই দিকে লক্ষ্য রেখেই ২০২২ সালে উত্তীর্ণ চাকরি প্রার্থীরা আন্দোলনের পথে নেমেছেন।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে কলকাতা মেট্রো রেলে কর্মী নিয়োগ চলছে, রইলো আবেদন পদ্ধতি (Kolkata Metro Recruitment 2024)

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

আরও পড়ুন: Business Ideas: ২০২৪ সালে এই ৫ ব্যবসা করে মালামাল হবেন! দেরি হওয়ার আগে জেনে নিন