আর টাকার চিন্তা থাকবে না ভবিষ্যতে, LIC-র এই ২টি পলিসি দিচ্ছে বিরাট সুবিধা !

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

LIC Policy: অধিকাংশ মানুষ বুঝে উঠতে পারেন না যে কোন খাতে বিনিয়োগ করলে বেশি লাভবান হবেন। এমত অবস্থায় নিশ্চিন্তে LIC-তে বিনিয়োগ করা বুদ্ধিমত্তার ইঙ্গিত দেয়। LIC একটি সরকার সমর্থিত পলিসি, এজন্য এখানে গ্যারান্টির সঙ্গে নিশ্চিত রিটার্ন পাওয়া যায়। এজন্য ভারতীয় নাগরিকদের বিনিয়োগের জনপ্রিয় সর্বপ্রথম পছন্দ হল LIC। আজকের এই প্রতিবেদনে জেনে নিন ভারতীয় জীবন বীমার দুটি উল্লেখযোগ্য পলিসি সম্পর্কে।

LIC SIIP পলিসি:

উক্ত প্ল্যানে গ্রাহকরা একই সঙ্গে দুটি সুবিধা উপভোগ করতে পারেন। এই প্ল্যানে আপনি পেয়ে যাবেন বাজার সংযুক্ত মোটা অর্থ ফেরতের সঙ্গে আজীবন বিমার সুরক্ষা। এই পলিসিতে বিনিয়োগকারীদের হঠাৎ কোন দুর্ঘটনা ঘটলে তার পরিবারকে কোন চিন্তা করতে হবে না। উক্ত পলিসিতে রয়েছে সঞ্চয়ের সঙ্গে পরিবারের নিশ্চিত নিরাপত্তা।

এই পলিসির বৈশিষ্ট্য:

বিনিয়োগকারীদের ঝুঁকি নেওয়ার ক্ষমতার উপর ভিত্তি করে ৪টি ফান্ডের মধ্য থেকে ১টি ফান্ড বেছে নিতে হবে। আপনি চাইলে কোন খরচ ছাড়াই ফান্ড পরিবর্তন করতে পারবেন। ভারতীয় আয়কর আইন ৮০সি এবং ১০ডি-এর নিয়ম অনুসারে উক্ত পলিসিতে রয়েছে কর ছাড়ের সুবিধা।

এই পলিসির সুবিধা:

বিনিয়োগকারীরা চাইলে জরুরি পরিস্থিতিতে উক্ত পলিসি থেকে আংশিক ফান্ড তুলতে পারবেন। উক্ত পলিসি হোল্ডারকে মোট প্রিমিয়ামের ১০৫ শতাংশ ডেট বেনিফিট প্রদান করা হয়। পলিসি বৈধতার শেষে পুরো টাকাটাই পেয়ে যাবেন। হঠাৎ কোন দুর্ঘটনা জনিত কারণে মৃত্যু হলে অতিরিক্ত কভারেজ পাবেন এই পলিসি মাধ্যমে।

আরও পড়ুন👉: House Building Rules: কলকাতায় বাড়ি তৈরি হবে আরও সহজে! নিয়মে বদল আনছে পৌর নিগম

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

LIC জীবন উমঙ্গ পলিসি:

LIC এই পলিসিতে বিনিয়োগ করলে বিনিয়োগকারীদের নিশ্চিত রিটার্নের সঙ্গে প্রদান করে আজীবন বিমা সুরক্ষা। উক্ত পলিসিতে বিনিয়োগকারীদের প্রিমিয়াম প্রদানের সময়সীমা হওয়ার পর মেয়াদ শেষ না হওয়া অবধি সারভাইভাল বেনিফিট প্রদান করা হয়।

এই পলিসির বৈশিষ্ট্য:

উক্ত পলিসিতে রয়েছে ডেথ বেনিফিটের সুবিধা। এছাড়াও রয়েছে অতিরিক্ত কভারেজের জন্য একাধিক রাইডার। এই পলিসিতে বিনিয়োগকারীদের বেতন থেকে প্রিমিয়াম কেটে নেওয়ার সুবিধা প্রদান করা হয়। ভারতীয় আয়কর আইন ৮০সি এবং ১০ডি-এর নিয়ম অনুসারে উক্ত পলিসিতে রয়েছে কর ছাড়ের সুবিধা।

আরও পড়ুন👉: Make Money: ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে হু হু করে, শুধু এই পদ্ধতি মেনে চলতে হবে

এই পলিসির সুবিধা:

LIC জীবন উমঙ্গ পলিসিতে রয়েছে ডেথ বেনিফিটের সুবিধা। LIC সংস্থা তরফ থেকে উক্ত পলিসিতে বিনিয়োগকারীদের সারভাইভাল বেনিফিট, ম্যাচিউরিটি বেনিফিট এবং রাইডার বেনিফিটের সুবিধা প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন👉: SBI-তে অ্যাকাউন্ট আছে? ৩১ মার্চের মধ্যে এই কাজটি করলেই লাগবে লটারি

গুরুত্বপূর্ণ লিংক

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *