বিশ্বের সেরা ধনী ব্যক্তিরা কে কত ঘণ্টা ঘুমান জানেন? আপনার ধারণা বদলে যাবে

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বেশ কয়েকদিন আগে জনপ্রিয় মার্কিন টিভি উপস্থাপক স্টিভ হার্ভির (Steve Harvey) একটি ভিডিও ক্লিপ সমাজ মাধ্যমে বেশ ভাইরাল হয়। সেখানে তিনি বলেন, ধনী ব্যক্তিরা কখনো দিনে ৮ ঘন্টা ঘুমিয়ে কাটান না। সারাদিনে ২৪ ঘন্টা সময়ের মধ্যে তুমি কখনোই ৮ ঘন্টা ঘুমিয়ে কাটাতে পারো না। যদি তুমি সেটা কর তবে তুমি জীবনের এক-তৃতীয়াংশ অংশ ঘুমিয়ে কাটিয়ে দিচ্ছ। তার কথা অনুসারে যদি মেনে নেন যে, ধনী মানুষরা কখনো দিনে ৮ ঘন্টা ঘুমিয়ে কাটান না। তাহলে তারা কত ঘন্টা ঘুমিয়ে কাটান? হার্ভিই বা কতখন ঘুমান? সেটিই জেনে নিন আজকের প্রতিবেদনে।

বিল গেটস (Bill Gates):

সিয়াটল টাইমসের একটি সাক্ষাৎকারে নিজের ঘুমের অভ্যাস নিয়ে জানান মাইক্রোসফট কোম্পানির প্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি কেবলমাত্র বিশ্বের ধনী ব্যক্তিই নন, তিনি পরিচিত তাঁর দাতব্য কর্মকাণ্ড এবং উদার মনোভাবের জন্য। ঘুমের দিক দিয়ে ইলন মাস্ক (Elon Musk) রয়েছে তাঁর থেকে অনেক এগিয়ে। তিনি গড়ে প্রতিদিন ঘুমান ৭ ঘন্টা। এরই সঙ্গে দিনের বিভিন্ন সময়ে নেন নানা ছোট ছোট ‘পাওয়ার ন্যাপ‘। এগুলি তাকে সাহায্য করে নিজেকে স্বতঃস্ফূর্ত এবং মনোযোগী রাখতে। এজন্য তিনি বিভিন্ন কাজে ও সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে থাকতে পারেন সতর্ক।

ইলন মাস্ক (Elon Musk):

ইলন মাস্ক (Elon Musk) নিত্যনতুন পরিকল্পনা গ্রহণ ও কঠোর পরিশ্রমের জন্য বেশ পরিচিতি অর্জন করেছেন। এমনও গুঞ্জন উঠেছে যে, কাজের চাপে তিনি নাকি মাঝে মধ্যে রাতে থেকে যান কারখানাতে। তিনি সেখানেই ঘুমিয়ে পড়েন। তবে তিনি স্টিভ হার্ভির (Steve Harvey) মত সকালবেলার পাখি একদমই নন।

ইলন মাস্ক রাতে ঘুমাতে যান রাত ৩:০০ টের সময় আর সকাল বেলা ঘুম থেকে উঠেন সকাল ৯:০০ বা ৯:৩০ নাগাদ। অর্থাৎ তিনি গড়ে প্রায় ৬ ঘণ্টা বা তার একটু বেশি সময় ঘুমিয়ে কাটান। তবে তিনি সাধারণ মানুষের গড় ঘুমের তুলনায় কিছুটা কম ঘুমান। তিনি নিত্যদিন ছুটে চলেছেন তার স্বপ্ন পূরণের লক্ষ্যে।

আরও পড়ুন👉: কলকাতা পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে চাকরির সুযোগ! ! শীঘ্রই আবেদন করুন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

স্টিভ হার্ভি (Steve Harvey):

ঘুম নিয়ে মন্তব্য করা সেই বিখ্যাত ধনী ব্যক্তি স্টিভ হার্ভি (Steve Harvey) কতক্ষণ ঘুমান সেটাই জেনে নেওয়া যাক এবার। তার মন্তব্যের দ্বারা আগেই অনুমান করা যাচ্ছে যে তিনি ৮ ঘণ্টা ঘুমান না। স্টিভ হার্ভি প্রতিদিন গড়ে ৬ ঘণ্টা থেকে ৭ ঘন্টা ঘুমিয়ে কাটান। হয়তো অনেকেই ভাবছেন এত ঘুমালে নিশ্চয়ই কাজের সময় তাঁর অসুবিধা হতে পারে। ঘুম ঘুম ভাব হয়তো লেগেই থাকবে। কিন্তু এমনটা নয়। ওই সময়টুকু ঘুমিয়েই তিনি সারাদিন ভালো ভাবেই কাজ করতে পারেন।

খুব সকালে ঘুম থেকে উঠেন তিনি। তবে সকালে ঘুম থেকে উঠতে তিনি আগে পারতেন। সেই জন্যই ‘দ্য স্টিভ হার্ভি মর্নিং শো’ করেন। তাই তিনি বেছে নেন সকালের শো।

আরও পড়ুন👉: Post Office Scheme: কোটিপতি হয়ে উঠুন পোস্ট অফিসের এই স্কিমে ৫০০০ টাকা বিনিয়োগ করে, রইল হিসেব

জেফ বেজোস (Jeff Bezos):

CNBC-এর একটি সাক্ষাৎকারে Amazon সংস্থার মালিক জেফ বেজোস (Jeff Bezos) তাঁর ঘুমের অভ্যাস সম্পর্কে জানান। যদিও তিনি স্টিভ হার্ভি (Steve Harvey)-র মতো একই মত পোষণ করেন না। তিনি হার্ভির বক্তব্যের উক্ত কথা বলেন। তিনি বলেন নিজেকে সুস্থ্য এবং কাজের সম্পূর্ণ মনোযোগী হতে ঘুমকে বেশি প্রাধান্য দেন। এর জন্য তিনি প্রতি রাতে ৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করেন। সেই অনুযায়ী ঘুমের সময়কে ঠিক রেখে কাজের সময়সূচি ও করেন তিনি।

আরও পড়ুন👉: Mukesh Ambani: ৫০ লক্ষ চাকরি দেবেন মুকেশ অম্বানী, তাঁর মাস্টারপ্ল্যান কী? রইলো বিস্তারিত

গুরুত্বপূর্ণ লিংক

👉আরও Latest চাকরির খবর দেখুন
👉WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে হাইকোর্টের বিরাট পর্যবেক্ষণ! কোন জেলায় কত শূন্যপদ?