Gold Price Today: সোনার দাম উর্ধ্বমুখী, প্রতিদিন রেকর্ড উচ্চতায়, আজ কলকাতায় দাম কত?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Gold Price Today in Kolkata: দিন দিন বেড়েই চলেছে সোনালী ধাতুর মূল্য (Gold Price)। আজ শুক্রবার হলমার্ক এবং পাকা সোনার মূল্য বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার কলকাতায় পাকা সোনার দাম ছিল ৭০ হাজারের বেশি। আজ সেই দাম আরো বৃদ্ধি পেয়েছে। সোনালী ধাতুর এই বর্ধিত দামের কারণে মাথায় হাত পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ী থেকে সাধারণ জনগণের।

আজ ৫ এপ্রিল শুক্রবার কলকাতায় সোনার দাম (Today Gold Price in Kolkata):

আজ কলকাতায় ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার মূল্য ৬,৭২০ টাকা। ১ গ্রাম খুচরো ও পাকা সোনার মূল্য ৭,০৬৫ টাকা। ১ গ্রাম পাকা সোনার বাট-এর মূল্য ৭,০৩০ টাকা+ GST চার্জ যুক্ত হবে।

গতকাল ৪ এপ্রিল কলকাতায় সোনার দাম ছিল:

গতদিন ৪ এপ্রিল বৃহস্পতিবার কলকাতায় ১ গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার দাম ছিল ৬,৬৬৫ টাকা। ১ গ্রাম পাকা সোনার মূল্য ছিল ৭,০১০ টাকা। ১ গ্রাম পাকা সোনার বাট-এর মূল্য ৬,৯৭৫ টাকা+ GST চার্জ যুক্ত হবে।

অর্থাৎ আজ প্রতি গ্রাম হলমার্ক যুক্ত গহনা সোনার দাম বৃদ্ধি পেয়েছে ৫৫ টাকা। প্রতি গ্রাম পাকা সোনার বাট-এর মূল্য বৃদ্ধি পেয়েছে ৫৫ টাকা

আরও পড়ুন👉: SSC CHSL: ৫০০০ শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি এসএসসি-র, এইভাবে আবেদন করুন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

ক্রমবদ্ধমান হারে বাড়ছে সোনালী ধাতুর মূল্য। ভবিষ্যতেও এর মূল্য আরও বাড়তে থাকবে। ৭০ হাজারেও বিকোচ্ছে সোনার গহনা। সামনেই পয়লা বৈশাখ তারপরই শুরু হবে বিয়ের মরশুম। সে সময় কেমন বিকোবে সোনা সেই নিয়ে চিন্তায় আছেন সোনা ব্যবসায়ীরা। সোনার এই বর্ধিত দাম চিন্তার ভাঁজ ফেলেছে মধ্যবিত্তের কপালে।

তবে গহনা সোনা কেনার আগে ভালোভাবে লক্ষ্য করুন তাতে হলমার্ক চিহ্ন রয়েছে কিনা। সোনার গহনায় হলমার্ক চিহ্ন থাকার অর্থ সেটি সরকার স্বীকৃত। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সোনায় হলমার্ক নির্ধারণ করে। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস অ্যাক্ট নিয়ম ও প্রবিধনের আওতায় কাজ করে হলমার্কিং স্কিম।

আরও পড়ুন👉: Bandhan Bank Recruitment 2024: সরাসরি বন্ধন ব্যাংকে হাজার হাজার নিয়োগ চলছে! শীঘ্রই আবেদন করুন

গুরুত্বপূর্ণ লিংক

👉আরও Latest চাকরির খবর দেখুন

আরও পড়ুন👉: ১,১১৩ শূন্যপদে রেলে নিয়োগ চলছে! মাধ্যমিক পাশ হলেই আবেদন করতে পারবেন