Monsoon 2024: বড় খবর আবহাওয়া দফতরের! বর্ষাকাল শুরু কবে থেকে জানিয়ে দিল SKYMATE

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বর্তমানে তাপমাত্রার প্রকোপ কিছুটা কমলেও আবহাওয়ার সূত্রে খবর খুব শীঘ্রই তাপমাত্রা আবার বাড়বে। গত শুক্রবার থেকেই এই তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে উষ্ণতার খবর নিয়ে হতাশ হওয়ার কিছুই নেই, কারণ স্কাইমেট (Skymate)-এর তরফ থেকে এরই মাঝে বর্ষাকালের আগমনের কথা জানানো হয়েছে। আগামী জুন মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত স্বাভাবিকভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মহারাষ্ট্রমধ্যপ্রদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টিপাত ঘটবে আর পশ্চিমবঙ্গে এই বর্ষা জোরালো হবে জুলাইআগস্ট মাসে।

এই ব্যাপারে স্কাইমেট (Skymate)-এর তরফ থেকে জানানো হয়েছে যে দেশের দক্ষিণ, পশ্চিম ও উত্তর-পূর্বের রাজ্যগুলিতে ভালো বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পর্যাপ্ত পরিমাণ বৃষ্টি হতে পারে মহারাষ্ট্র Maharashtra) ও মধ্যপ্রদেশ (Madhya Pradesh) রাজ্যে। তবে এই দুটি রাজ্য ছাড়াও ভালো বৃষ্টিপাত হতে পারে পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড এই রাজ্যগুলিতে। বেশি পরিমাণে বৃষ্টিপাত হবে জুলাইআগস্ট মাসে। আর এই রাজ্যগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ পর্যাপ্ত হলেও অপেক্ষাকৃত কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দেশের উত্তর-পূর্বে

আরও পড়ুন👉: Holiday: ফের এই দিন স্কুল-কলেজে সরকারি ছুটি ঘোষণা, বিজ্ঞপ্তি জারি করলো সরকার

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

স্কাইমেট (Skymate)-এর সূত্র অনুযায়ী যতীন সিং (Jatin Singh) বলেছেন বর্তমানে এই সময়ে লু বইবে চারিদিকে, এর ফলে অত্যধিক গরম তাপমাত্রা তৈরি হবে। তবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মাঝে মাঝে হালকা বৃষ্টিপাত, ঘূর্ণাবর্ত ইত্যাদি অবস্থার তৈরি হবে।

গোয়ায় (Goa) আগামী কয়েক দিন পর্যন্ত তাপমাত্রার পরিমাণ অত্যধিক থাকবে। এর সঙ্গে সঙ্গে একই পরিবেশ বজায় থাকবে করুরধর্মপুরীতে। এখানকার তাপমাত্রা থাকবে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন👉: SBI Loan: গ্যারেন্টার ছাড়াই শুধু আধার কার্ডে ৯ লক্ষ টাকা পর্যন্ত লোন দিচ্ছে SBI! কী ভাবে আবেদন করবেন?

অত্যাধিক পরিমাণে গরম পড়ার সম্ভাবনা রয়েছে দেশের উত্তর পূর্বের রাজ্যে অর্থাৎ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, বিদর্ভ, ওড়িশা, উত্তর কর্ণাটকের বিস্তৃত এলাকা ও ঝাড়খন্ডে। বিগত বছরের তুলনায় এই বছর গরমের পরিমাণ সব থেকে বেশি থাকবে। অনেক বেশি তাপমাত্রা থাকবে এনাম, অন্ধ্রপ্রদেশের উপকূল এলাকা, রায়লসীমা, তেলঙ্গানায় এই জায়গা গুলিতে।

আরও পড়ুন👉: এবার এই নতুন উপায়ে ব্যাঙ্কে টাকা জমা করা যাবে, জেনে নিন কীভাবে

গুরুত্বপূর্ণ লিংক

👉আরও Latest চাকরির খবর দেখুন
👉WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: ৫০,০০০ টাকার লোন পাবেন Aadhaar Card দিয়েই!পদ্ধতি জেনে নিন