UPSC Success Story: ‘বাবা আমি পেরেছি’, বাবা অফিসে টিফিন খাচ্ছিলেন, ছেলে এসে বলল UPSC-র ফলাফল, দেখুন হৃদয়স্পর্শী সেই Video

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

দেশের সবথেকে বড় ও কঠিন পরীক্ষা UPSC যেখানে সফল হওয়ার স্বপ্ন থাকে দেশের হাজার হাজার ছেলে মেয়ের। কিন্তু এই পরীক্ষায় সফল হওয়া মোটেও সহজ কোনো কথা নয়। কঠিন অধ্যাবসায় ও প্রচুর পরিশ্রমের জেরে কিছু ছেলে মেয়ে নিজের স্বপ্ন পূরণ করতে পারে। তারই এক নজির দেখা গেল কিছুদিন আগে।  

অফিস কর্মী এক মধ্যবয়সী ভদ্রলোক যিনি দুপুর বেলায় অফিসে বসে খাবার খাচ্ছিলেন। ওই সময় ছেলে এসে জানালো অনাকাঙ্ক্ষিত সেই খুশির খবর।  সে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। চরম এই খুশির খবরটি শুনে সেই বাবা আর নিজেকে আটকে রাখতে পারেননি। খুশিতে নিজের ছেলেকে জড়িয়ে ধরেন।

ইউপিএসসিতে সফল হওয়া ওই যুবক জানিয়েছে এর জন্য তাকে ২ বছর ধরে কঠিন অধ্যাবসায় ও পরিশ্রম চালিয়ে যেতে হয়েছে। তার নাম ক্ষিতিজ গুরভেলেইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) পরীক্ষায় উত্তীর্ণ সেই যুবক আইআইটি রুরকির স্নাতক।

ফলাফল প্রকাশ হওয়ার পর সে দেরি না করে বাবার অফিসে চলে যায়। আর সেখানে গিয়েই বাবাকে খুশির খবরটা শোনায়। এরই মধ্যে বাবা ছেলের আনন্দঘন সুন্দর এই মুহূর্তটি ক্যামেরাবন্দিও হয়ে যায়।

আরও পড়ুন👉: Aadhaar update: আধার আপডেট করছেন? এইসব তথ্য কখনওই পরিবর্তন করা যাবে না!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

সফল ওই যুবক প্রতিযোগিতামূলক সিভিল সার্ভিস পরীক্ষায় (সিএসই) ৪৪১ স্থানে রয়েছে। এই আনন্দের খবরটি সে পাওয়া মাত্র সোশ্যাল মিডিয়ায় সকলের সঙ্গে ভাগ করে নিয়েছে।

বাবা ছেলের এই ভিডিওটি রীতিমত ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে নিজের অফিসের সহকর্মীদের সঙ্গে দুপুরের খাবার খেতে বসেছিলেন ওই কর্মী। ওই সময়ই তার ছেলে গুরভেলে তাঁর বাবার অফিসে ঢুকে পড়েন। তার অনাকাঙ্ক্ষিত আগমনের কারণ জানতে না পেরে তার বাবা তাকে জিজ্ঞেস করেন কি ব্যাপার?

বাবার এই প্রশ্নে ছেলে রসিকতা করে জানায়, “কোই পদাধিকারী আতা হ্যায় তো উঠনা চাহিয়ে হ্যায় না? (উচ্চপদস্থ কোন কর্মকর্তা এলে উঠে দাঁড়াতে হয়, তাই না?)।

ছেলের এই কথার মানে বুঝতে পেরে আনন্দে উচ্ছসিত হয়ে বাবা তার ছেলেকে জড়িয়ে ধরে চুমু খান। পাশে থাকা সহকর্মীর আনন্দে আত্মহারা হন এবং বাবা ছেলেকে ঘিরে চারিদিকে জড়ো হন।

ভিডিওটি এখানে দেখুন👉: https://www.instagram.com/reel/C53rjgjoJ1y/?utm_source=ig_embed&ig_rid=28443c34-de92-4634-b56a-cc8953575983

আবেগঘন এই মুহুর্তের কথা ক্ষিতিজ গুরভেলে তার instagram আইডিতে পোস্ট করেছে। ক্যাপশনে সে লিখেছে, “This is how delivered UPSC CSE 2023 result to my father who was casually having lunch with his colleagues at his office.Took 2 years of hardwork for this very special moment.Forever grateful to mummy, papa and didi for being the only constant in this journey.”(এভাবেই UPSC CSE 2023 এর ফলাফল আমার বাবার কাছে পৌঁছে দিয়েছিলাম, যিনি তার অফিসে সহকর্মীদের সাথে দুপুরের খাবার খাচ্ছিলেন৷ এই বিশেষ মুহুর্তটির জন্য ২ বছর কঠোর পরিশ্রম করতে হয়েছে। এই যাত্রায় পাশে থাকার জন্য মা, বাবা এবং দিদির কাছে চির কৃতজ্ঞ।)

আরও পড়ুন👉: SSC Recruitment Scam Breaking: WBSSC নিয়োগ দুর্নীতি মামলায় ২৫ হাজার ৭৫৩জন শিক্ষকের চাকরি বাতিল করল হাইকোর্ট!

ভিডিওটি সে তার নিজ আইডি থেকে পোস্ট করেছে। আর এই ভিডিওতে লাইক এসেছে ২.৯ মিলিয়ন এর বেশি, এবং ভিউ হয়েছে প্রায় ১৮ মিলিয়নেরও বেশি।

প্রসঙ্গত উল্লেখ্য, UPSC Civil Services 2023 পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে IIT-কানপুরের প্রাক্তনী আদিত্য শ্রীবাস্তব। এরপরে দ্বিতীয় স্থানে ও তৃতীয় স্থানে রয়েছে অনিমেষ প্রধান এবং ডোনুরু অনন্যা রেড্ডি। ইউপিএসসি পরীক্ষায় সফল এই সকল প্রার্থীরা নিজেদের ফলাফলের মাধ্যমে দেশের যুব সম্প্রদায়কে সফল হওয়ার অনুপ্রেরণা জুগিয়েছে।

আরও পড়ুন👉: Special train to Digha: গরমের ছুটিতে চালু হলো ৩টি দিঘা স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশন থেকে ছাড়বে?

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: India Post Office Recruitment 2024: মাধ্যমিক পাশে সরাসরি পোস্ট অফিসে নিয়োগ চলছে, আবেদন করলেই চাকরি