Special train to Digha: গরমের ছুটিতে চালু হলো ৩টি দিঘা স্পেশাল ট্রেন, কোন কোন স্টেশন থেকে ছাড়বে?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Special train to Digha: গ্রীষ্মকাল শুরু হতে না হতেই গরমের দাপটে পড়ছে সমগ্র দক্ষিণবঙ্গ। এই অবস্থায় পর্যটকরা ভ্রমণ পিপাসু হয়ে এতোটুকু স্বস্তি খুঁজতে পাড়ি জমাচ্ছে সমুদ্র কিনারে।কিন্তু সমস্যা হচ্ছে এই তীব্র গরমের মধ্যে অধিকাংশ মানুষই ভ্রমন পিপাসু হয়ে দীঘা (Digha) যাওয়ার ট্রেনের টিকিট কাটছে এই অবস্থায় ট্রেনের টিকিট পাওয়া খুবই মুশকিল। আবার এসি হোক বা তৎকল যেকোন টিকিট কাটতে গেলে তার ভাড়াও অনেক বেশি পড়ে যাচ্ছে। এই বিষয়গুলি অনুধাবন করে রেল কর্তৃপক্ষের তরফ থেকে সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) চালু করা হচ্ছে। তিনটি দিঘাগামী সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) এই দিন থেকে চলবে।

দীঘায় (Digha) এখন পর্যটকদের উপচে পড়া ভিড়। আর ট্রেনের মধ্যে যাতে অসুবিধা না হয় সেই কথা মাথায় রেখে রেল কর্তৃপক্ষ এই নতুন সিদ্ধান্ত নিয়েছে। জেনে নিন কোন স্টেশন থেকে কখন ট্রেনগুলি ছাড়বে।

একজোড়া ট্রেন দক্ষিণ পূর্ব রেল শাখার সাঁতরাগাছি থেকে দিঘা যাবে। অন্য জোড়াটি মালদা জেলার মালদা টাউন স্টেশন থেকে ছাড়বে।

০২৮৯৭ সাঁতরাগাছি দিঘা সামার স্পেশাল এক্সপ্রেস ট্রেন প্রতি রবিবার সকাল ৮ টা ১০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়বে। এই ট্রেন দীঘায় গিয়ে পৌঁছবে ১১ টা বেজে ৫৫ মিনিটে। আবার ০২৮৪৭ সাঁতরাগাছি দিঘা সামার স্পেশাল ট্রেনটি  প্রতি শনিবার দীঘার উদ্দেশ্যে রওনা দেবে। সকাল ৯ টা বেজে ১০ মিনিটে ছাড়ার পর ওই ট্রেন দীঘায় পৌঁছাবে দুপুর ১২ টা ৪৫ মিনিটে

আরও পড়ুন👉: India Post Office Recruitment 2024: মাধ্যমিক পাশে সরাসরি পোস্ট অফিসে নিয়োগ চলছে, আবেদন করলেই চাকরি

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবার মালদা টাউন স্টেশন থেকে একটি ট্রেন শনিবার দুপুর ১ টা ৪৫ মিনিটে এই ট্রেন ছাড়ার পর দীঘায় পৌঁছবে পরের দিন ভোর ৪ টের সময়। ট্রেনটি যাবে রামপুরহাট, সাঁইথিয়া, অন্ডাল, আসানসোল, আদ্রা, বাঁকুড়া, বিষ্ণুপুর, মেদিনীপুর, খড়গপুর হয়ে।  রেলপথের তরফ থেকে জানানো হয়েছে এই ট্রেনগুলি সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) হিসেবে জুন মাস পর্যন্ত চলবে।

আরও পড়ুন👉: কেউ IIT স্নাতক কারও আছে বিদেশি ডিগ্রি! তবুও বহু টাকা বেতনের চাকরি ছেড়েছেন যে সন্ন্যাসীরা

আবার উত্তরবঙ্গে পৌঁছানোর জন্য স্পেশাল একটি ট্রেনের কথা ঘোষণা করা হয়েছে। এই ট্রেনটি ইতিমধ্যেই ১২ এপ্রিল তারিখ থেকে নিজের যাত্রা শুরু করেছে। আগামী ২৯ জুন তারিখ পর্যন্ত এই ট্রেনটি চলবে। এই ট্রেন ছাড়বে শিয়ালদা রেল স্টেশন থেকে এবং এর শেষ গন্তব্য স্থল হল জাগি রোড, যা এনজেপি স্টেশনে দাঁড়াবে। এই ট্রেনগুলি সামার স্পেশাল ট্রেন (Summer Special Train) হিসেবে চালু করা হয়েছে। গ্রীষ্মকাল পর্যন্ত এগুলি চলবে।

আরও পড়ুন👉: উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ! বিস্তারিত জেনে নিন

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: লক্ষী ভান্ডার অতীত! এবার ৩,০০০ টাকা করে পাবেন এই প্রকল্পের মাধ্যমে