Madhyamik-HS Result 2024: মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে এই গুরুত্বপূর্ণ খবর সামনে এলো! জেনে নিন বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Madhyamik-HS Result 2024: প্রকাশ্যে এলো মাধ্যমিক উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ নিয়ে বড় ঘোষণা। মে মাসের প্রথমেই মাধ্যমিক পরীক্ষার ফলাফল (Madhyamik Result 2024) প্রকাশ হতে পারে। প্রাপ্ত খবর অনুযায়ী উচ্চ মাধ্যমিক পরীক্ষার (WB HS Result 2024) ফলাফল প্রকাশ করতে প্রস্তুত উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সূত্রের খবর অনুযায়ী, সরকারের তরফ থেকে নির্দেশ পেলেই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WB HS Result 2024 Date) প্রকাশ সম্পর্কে সংসদ-সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, উচ্চ মাধ্যমিক সংসদ (WBCHSE) ফলাফল প্রকাশের জন্য তৈরি আছে। সরকারের তরফ থেকে নির্দেশ পেলেই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল। চলতি বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার নাম্বার পড়েছে অনলাইনে। সেজন্যই পরীক্ষা শেষ হবার ১ মাস পর থেকেই ফলাফল প্রকাশের জন্য তৈরি আছে উচ্চমাধ্যমিক সংসদ।

সূত্রের খবর অনুযায়ী, মধ্য শিক্ষা পর্ষদ (WBBSE) মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2024 Date) প্রকাশ নিয়ে শেষ মুহূর্তেও চলছে প্রস্তুতি। ১২ মে’র মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষা ফলাফল। বর্তমানে চলছে ফাইনাল ভেরিফিকেশনের কাজ। মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।

২০২৪ সালে মাধ্যমিক পরীক্ষার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লাখ ২৩ হাজার ১৩ জন। চলতি বছর ২,৬৭৫ টি পরীক্ষাকেন্দ্রের অনুষ্ঠিত হয় মাধ্যমিক পরীক্ষা। আর ২০২৪ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লক্ষ ৯০ হাজার ২২১ জন৮২৭ টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয় উচ্চমাধ্যমিক পরীক্ষা।

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now