দ্রুত কোটিপতি হতে চান? এই ৪ ব্যবসায় হবে স্বপ্ন পূরণ

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

অনেকেই ব্যবসা করে কোটিপতি (Millionaire) হওয়ার স্বপ্ন দেখেন তবে ঠিক কোন ব্যবসা করলে কোটিপতি (Millionaire) হওয়া যায় তাও অনেকেরই হয়তো অজানা। তবে এমন কয়েকটি ব্যবসা রয়েছে যেগুলো করলে কম সময়ের মধ্যে কোটিপতি (Millionaire) হওয়া যায়। আজকে আমরা এই প্রতিবেদনে আপনাদের সেই বিষয়েই জানাবো। চলুন জেনে নেওয়া যাক।

১) তথ্য–প্রযুক্তি

কোটিপতি হওয়ার জন্য এই ব্যবসার কোন বিকল্প নেই।পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছেন যারা এই ব্যবসায় নেমে দ্রুত সময়ের মধ্যে অর্থ সহ নাম কামিয়েছেন। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ (Mark Zuckerberg), বিল গেটস (Bill Gates) তাদের মধ্যে অন্যতম। 

মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)তথ্য-প্রযুক্তি ব্যবসায় আসার পর মাত্র ৩০ বছরের আগেই ধন-সম্পদ উপার্জন করেছেন। তাদের মতো পৃথিবীতে আরো অনেক মানুষ রয়েছেন যারা প্রতিবছর তথ্য-প্রযুক্তির ব্যবসা করে বিলিয়নেয়ার (Billionaire) হয়েছেন। ফোর্বস ম্যাগাজিন প্রদত্ত তথ্য অনুযায়ী, ২০১৭ সালে তথ্য-প্রযুক্তি ব্যবসায় মোট ১৮৩ জন বিলিয়নেয়ার হয়েছেন। এই পরিমাণ আগের বছরের তুলনায় ১৪ শতাংশ বেশি।

২) ফাইন্যান্স ও বিনিয়োগ

ফাইন্যান্সবিনিয়োগের ব্যবসা অন্যতম সফল একটি ব্যবসা। বর্তমানে পৃথিবীতে ৩০০ জনই ফ্যাইন্যান্সবিনিয়োগ ক্ষেত্রে ব্যবসা করে সফল হয়েছে। এই পথের অন্যতম একজন ব্যক্তিত্ব হলেন ওয়ারেন বাফেট(Warren Buffett)। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ হল ৭৮.১ বিলিয়ন ডলার।শুধু তাই নয় বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হলেন তিনি। যদিও শেয়ার বাজারে বিনিয়োগের কাজ অত্যন্ত ঝুঁকিপূর্ণ কিন্তু সঠিকভাবে যদি বিনিয়োগ করা যায় তাহলে এতে প্রচুর লাভ রয়েছে। বিনয়োগকারীরা এই ব্যবসার মাধ্যমে প্রমাণ করে দেখিয়েছেন যে সঠিকভাবে শেয়ার বাজারে বিনিয়োগ করলে এই ব্যবসাতে সাফল্য আসবেই।

আরও পড়ুন👉: ৩৬ জন শিক্ষকের চাকরি গেল এই এক স্কুলেই! দিশাহারা প্রচুর শিক্ষার্থী

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

৩) গৃহায়ন ব্যবসা

রিয়েল এস্টেটের ব্যবসা অনেক আগে থেকেই সাফল্যমণ্ডিত একটি ব্যবসা হিসেবে পরিচিত। তবে আপনি যদি এই ব্যবসা শুরু করতে চান তাহলে তার জন্য আপনাকে আগে এতে অর্থ বিনিয়োগ করতে হবে। পারিবারিক ঐতিহ্য সম্পন্ন ব্যক্তিরা এই ব্যবসা করলে বেশি সুযোগ-সুবিধা পেয়ে থাকে।

পৃথিবীতে একাধিক মানুষ রয়েছে যারা এই ব্যবসা করে সফল হয়েছেন তাদের মধ্যে অন্যতম হলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। বর্তমানে তার মোট সম্পদের পরিমাণ ৩.১ বিলিয়ন ডলার। পৃথিবীতে এমন দুই শতাধিক ব্যক্তি রয়েছে যারা এর ব্যবসা করে সফল হয়েছেন তার মধ্যে চীন ও হং কং-এর রিয়েল এস্টেট ব্যবসায়ীরা বিশ্বের সবচেয়ে ধনী ব্যবসায়ীদের মধ্যে অন্যতম।

আরও পড়ুন👉: SBI-এর গ্রাহকদের জন্য বড় উপহার! এবার থেকে মিলবে এই বিশেষ সুবিধা

ফ্যাশন ও খুচরা পণ্য

পৃথিবীতে মোট ২৩৭ জন এই ব্যবসা করে বিলিয়নেয়ার হয়েছেন। পৃথিবীতে বড় বড় যে ব্র্যান্ডগুলো রয়েছে সেগুলি তারাই তৈরি করেছে। এই ব্যবসা করে অনেকের জীবন পরিবর্তিত হয়েছে। তাই নিঃসন্দেহে বলা যায় কোটিপতি (Millionaire) বা বিলিয়নেয়ার (Billionaire) হওয়ার জন্য এই ব্যবসা হল অন্যতম পন্থা।

আরও পড়ুন👉: Primary TET: ২০১৭-র প্রাইমারী টেট নিয়ে বড় খবর সামনে এলো! চিন্তা বাড়ছে প্রাথমিক শিক্ষা পর্ষদের

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: WhatsApp-এর নতুন ফিচার! ইন্টারনেট ছাড়াই এই ভাবে পাঠানো যাবে ছবি!