Post Office Savings Scheme: ৫০ টাকা করে দিয়ে ৩৫ লক্ষ টাকা ফেরত পাবেন পোস্ট অফিসের এই স্কিমে

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Post Office Savings Scheme: এখন অধিকাংশ মানুষ নিজের সঞ্চিত অর্থ ব্যাংক সহ একাধিক পোস্ট অফিস বা অন্যান্য জায়গায় বিনিয়োগ করছে। তবে বিনিয়োগের জন্য মোটা টাকা রিটার্নের সঙ্গে সঙ্গে সুরক্ষিত অর্থ-প্রাপ্তির হিসাবটা দেখে নেওয়া উচিত। না হলে পরবর্তীকালে প্রতারণার শিকার হতে হবে। সেই হিসেবে যদি বলা যায় পোস্ট অফিসের একাধিক স্কিমে সুরক্ষার সঙ্গে নিশ্চিত রিটার্ন পাওয়া যায়।

পোস্ট অফিসের গ্রাম সুরক্ষা যোজনা (Gram Suraksha Yojana) হলো তেমনি একটি প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে বৃদ্ধ বয়সে অর্থ সাহায্যের জন্য চিন্তা করতে হয় না। তা আপনি যদি শেষ বয়সে সুরক্ষার কথা ভাবেন তাহলে আজই বিনিয়োগ করা শুরু করুন এই স্ক্রিনে

যাদের বয়স ১৯ থেকে ৫৫ বছর পর্যন্ত তারা পোস্ট অফিসের গ্রাম সুরক্ষা যোজনা প্রকল্পের বিনিয়োগ করতে পারবে।  বার্ষিক বিনিয়োগের পরিমাণ সর্বনিম্ন ১০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এক্ষেত্রে আপনি আপনার সুবিধা মত বিনিয়োগ করতে পারেন।

তবে আপনি চাইলে মাসিক, ত্রৈমাসিক,অর্ধ-বার্ষিক বা বার্ষিক ভিত্তিতে বিনিয়োগ করতে পারেন। নিয়োগ করার পর ৮০ বছরের পর থেকে বোনাস সহ রিটার্ন টাকা পাওয়া যায়। তবে ৮০ বছর আগে যদি সে বিনিয়োগকারী মারা যায় তাহলে তার সমস্ত টাকা তার বৈধ উত্তরাধিকারীকে দেওয়া হবে।

আরও পড়ুন👉: এই সময় অনলাইনে দেখাবে যাবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট? সময় জানাল সংসদ

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এই কিনে বিনিয়োগ করলে একাধিক সুবিধা পাওয়া যায়। বিনিয়োগ শুরু করার চার বছর পরে আপনি এই প্রকল্পর দরুন ঋণ নিতে পারেন। এর সঙ্গে সঙ্গে বিনিয়োগের ৫ বছর পরে বোনাসের দাবিও করতে পারেন।

এবার বিনিয়োগের হিসেবে আসা যাক এক্ষেত্রে যদি আপনি ১৯ বছর থেকে ১০ লক্ষ টাকার গ্রাম সুরক্ষা যোজনা বিনিয়োগ করা শুরু করেন তাহলে ৫৫ বছর পর্যন্ত প্রতি মাসে আপনাকে ১৫১৫ টাকা প্রিমিয়াম দিতে হবে। দিনের হিসাবে এটি প্রায় ৫০ টাকা করে পড়ছে।

আরও পড়ুন👉: RBI Barred Bank: এই ব্যাঙ্কের বিরুদ্ধে কড়া ব্যবস্থা RBI-এর! বন্ধ হল নতুন অ্যাকাউন্ট খোলা ও ক্রেডিট কার্ড পরিষেবা

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন

আরও পড়ুন👉: এবার ১ মে থেকে এই সব ব্যাংকের ATM থেকে টাকা তুললেই দিতে হবে অতিরিক্ত মাশুল!