Rainfall: ঠিক কখন থেকে নামবে ঝমঝমিয়ে বৃষ্টি? আজ কোন কোন জেলা ভিজবে?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

কয়েক সপ্তাহ থেকেই তীব্র রোদের সঙ্গে অসহ্য গরম আবহাওয়া (Weather) অতিষ্ট বঙ্গবাসী। চারিদিকে একফোঁটা বৃষ্টির জন্য সবাই তাকিয়ে রয়েছে। অবশেষে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে সেই পূর্বাভাস পাওয়া গেল। অন্যান্য দিনের মতো আজ রোদের তীব্রতা অত বেশি নেই। আবার আকাশে মেঘের উপস্থিতি দেখা যাচ্ছে।

তাপমাত্রা রয়েছে ৪০° এর নিচেই। আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে আজকে রাজ্যের প্রায় সবকটি জেলাতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে একাধিক স্থানে হালকা ও মাঝারি সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে।  এই বৃষ্টিপাত সোমবার থেকে বুধবার পর্যন্ত কিছুটা বেশি হবে। এই বৃষ্টিপাত চলবে আগামী ১০ তারিখ পর্যন্ত। বৃষ্টিপাতের সঙ্গে থাকছে দমকা হওয়ার পূর্বাভাস। আগামী সোমবার ও মঙ্গলবার উপকূলবর্তী এলাকায় যেসব মৎস্যজীবী রয়েছেন তাদের সমুদ্রে যাত্রা করার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আগামী ৫ মে রবিবার তারিখে দক্ষিণ বঙ্গের মোট ১০ টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাবনাময় এই জেলাগুলি হল পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া। আর মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, উত্তর দক্ষিণ ২৪ পরগনা এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

অবশেষে দীর্ঘ দিন প্রবল গরমের পরে বৃষ্টির দেখা মিলছে। আগামী সোমবার দক্ষিণবঙ্গের কম বেশি সবগুলি জেলাতেই বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গের সবকটি জেলাতে বৃষ্টিপাত হতে পারে।  

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

দক্ষিণবঙ্গের একাধিক জেলা ছাড়াও এর পরবর্তী আগামী ৭ মে মঙ্গলবার ঐ দিনও একাধিক জায়গায় বৃষ্টিপাত হতে পারে।

ওইদিন বৃষ্টিপাতের আগাম সম্ভাবনা থাকছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, এবং উত্তরদক্ষিণ ২৪ পরগনা জেলায়। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

৮ মে বুধবার বৃষ্টিপাত হতে পারে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বীরভূম, মুর্শিদাবাদ পুরুলিয়া, নদিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে।  

দক্ষিণ বঙ্গ ছাড়াও উত্তরবঙ্গের একাধিক জেলায় রবিবার থেকে পরবর্তী শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদা, উত্তর দিনাজপুর, এবং দক্ষিণ দিনাজপুর জেলায়। বৃষ্টিপাদের সঙ্গে সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইবার সম্ভাবনা থাকছে।

গুরুত্বপূর্ণ লিংক

👉 আরও Latest চাকরির খবর দেখুন
👉 WhatsApp Group-এ যুক্ত হন