১০,০০০ টাকা স্টাইপেন্ড দেওয়া হবে স্নাতক বা স্নাতকোত্তরে ৬০ শতাংশ নম্বর পেলে, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৫) Students Internship Scheme: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বেকার চাকরিপ্রার্থীদের জন্য দারুন একটি সুখবর ঘোষণা করলেন। যারা এখনো পর্যন্ত কোনো সরকারি চাকরি পাননি কিন্তু চাকরি পাওয়ার অধিক প্রয়াস নিয়ে বসে আছেন তাদের জন্য মুখ্যমন্ত্রীর এই নয়া উদ্যোগ। এই নতুন ব্যবস্থাই প্রার্থীদের স্টাইপেন্ড মিলবে ১০ হাজার টাকা

(২/৫) ধনধান্য অডিটোরিয়ামে এদিন এমনই একটি কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। যদি এই নতুন ব্যবস্থা চালু হয়ে যায় তাহলে চাকরিপ্রার্থীদের হাতে কলমে শিক্ষা সহ আরো অনেক সুবিধা হবে।

(৩/৫) প্রসঙ্গত উল্লেখ্য, গত সোমবার ধনধান্য অডিটরিয়ামে একটি সরকারি অনুষ্ঠান চলছিল। সেখানে উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর ওই দিনই তিনি প্রস্তাবিত প্রকল্পের ব্যাপারে সবাইকে জানান। এই প্রকল্পের নাম হল স্টুডেন্টস ইন্টার্নশিপ প্রকল্প (Students Internship Scheme)

আরও পড়ুন: Job offers: এই চাকরিতে ঘন্টায় ১২০০ টাকা রোজগার! সাথে খাবার সহ ইন্টারনেটের সুবিধাও

(৪/৫) এখানে যারা কাজের সুবিধা পাবে তাদের ভালো সুযোগ-সুবিধা প্রদান করা হবে। আর যারা দক্ষতার সঙ্গে কাজ করতে পারবে তাদের আরো দীর্ঘ মেয়াদ ধরে কাজ করার সুযোগ দেওয়া হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আরও পড়ুন: ফোনে গোপনে কী কী সার্চ করছেন তা ফাঁস করবে Facebook! রইল বন্ধ করার উপায়

(৫/৫) এই ইন্টার্ন হওয়ার জন্য কি কি যোগ্যতা লাগবে সে ব্যাপারে বিস্তারিত জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেটি হল রাজ্যের কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক, পলিটেকনিক বা স্নাতকোত্তর স্তরে ৬০ শতাংশ নম্বর নিয়ে পাস করতে হবে। তবেই সে ইন্টার্ন হতে পারবে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন