WB Govt Jobs: ৭,২১৬ শূন্যপদে রাজ্যে নিয়োগ করা হবে! অনুমোদন পেল রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) West Bengal Job: রাজ্যে আসন্ন লোকসভার ভোট। এবার ভোটের আগে ৭,২১৬ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দিল পশ্চিমবঙ্গের সরকারের (West Bengal Government) মন্ত্রিসভা। রাজ্য সরকারের (State Government) তরফ থেকে জানানো হয়েছে যে, পঞ্চায়েত স্তরের বিভিন্ন পদে ৭,২১৬ জন সরকারি চাকরি প্রার্থী নিয়োগ করা হবে।

(২/৬) এবার পশ্চিমবঙ্গ সরকারের (State Government) তরফ থেকে ৭,২০০ শূন্যপদে নিয়োগ করা হবে। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার আলোচনা সভায় উক্ত চাকরি সংক্রান্ত অনুমোদনটি পেশ করা হয়। বিশেষ সূত্রের খবর অনুযায়ী, রাজ্য সরকারের (State Government) গ্রাম পঞ্চায়েতপঞ্চায়েত সমিতির শূন্যপদ নিয়োগ করা হবে মোট ৭,২০০ জনকে। এই চাকরি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হবে অতি দ্রুত।

(৩/৬) নবান্ন থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, রাজ্য পঞ্চায়েত স্তরে রয়েছে বহু সংখ্যক শূন্যপদ। উক্ত শূন্যপদ পূরণে নেওয়া হচ্ছে ব্যবস্থা। বৃহস্পতিবার দিন রাজ্য মন্ত্রিসভায় একটি আলোচনা সভায় পঞ্চায়েত স্তরে ৭,২০০-র বেশি শূন্যপদ পূরণের অনুমোন পেশ করা হয়। অনুমোদনটি পেশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) অধীনস্থ রাজ্যের মন্ত্রিসভা

(৪/৬) উক্ত নিয়োগের মাধ্যমে রাজ্য সরকারের (State Government) পঞ্চায়েত স্তরে সর্বমোট কত জনকে নিয়োগ করা হবে? রাজ্যসূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, গ্রাম পঞ্চায়েতে মোট ৬,৬৫২ জনকে নিয়োগ করা হবে। আর পঞ্চায়েত সমিতিতে ৫৬৪ জনকে নিয়োগ করা হবে। রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রাম পঞ্চায়েতপঞ্চায়েত সমিতিতে মোট ৭,২১৬ জনকে নিয়োগ করা হবে।

(৫/৬) রাজ্য সরকারের (State Government) পক্ষ থেকে অসংখ্য শূন্য পদে করা হবে নিয়োগ। বিশেষ সূত্রের খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে ১২,০০০ জনকে নিয়োগ করা হবে। উক্ত নিয়োগের মধ্যে ৩,৬০০টি পদ সংরক্ষিত থাকবে মহিলাদের জন্য। আর ৮,৪০০ টি পদে পুরুষ এবং রূপান্তরকামী প্রার্থীদের নিয়োগ করা হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৬/৬) উক্ত নিয়োগের বিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে? রাজ্য সরকার তরফ থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, খুব তাড়াতাড়ি রাজ্য সরকারের পঞ্চায়েত স্তরে শূন্যপদ পূরণের জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে। স্পষ্ট ভাবে ঠিক কোন দিন প্রকাশ পাবে তা সঠিক ভাবে জানানো হয়। ধারণা করা হচ্ছে যে, নিয়োগ দুর্নীতির অভিযোগে জর্জরিত রাজ্য সরকার লোকসভা ভোটের পূর্বেই নিয়োগের সংক্রান্ত বিজ্ঞপ্তিটি জারি করা হবে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন