Business Ideas: চাকরির দ্বিগুণ আয় হবে মাত্র ২০ হাজার টাকায় এই ব্যবসাগুলো শুরু করে, জেনে নিন ব্যবসগুলো

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৯) Business Ideas: দিন দিন ব্যাবসার চাহিদা বেশ বৃদ্ধি পাচ্ছে। অনেকেই কম মূলধনে ছোটো খাটো ব্যবসা করতে চান। কিন্তু কি ব্যবসা করবেন সেটি নির্বাচন করে উঠতে পারেন না। আজ আপনাদের জানাবো এমন কতগুলি বিজনেস আইডিয়া (Business Idea) সম্পর্কে যে ব্যবসা গুলি খুব অল্প মূলধনেই আপনি শুরু করতে পারবেন।

(২/৯) এই সময়ে ধরা বাধা টাইমের চাকরি থেকে বেরিয়ে অনেকেই ব্যবসা করতে চান। আপনিও যদি এমনটা ভেবে থাকেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্য। এই প্রতিবেদনে এমন কতগুলি ব্যবসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যে ব্যবসা গুলি করে আপনি চাকরির থেকেও বেশি অর্থ উপার্জন করতে পারবেন।

(৩/৯) এই ব্যবসা গুলি শুরু করতে প্রয়োজন হবে না খুব বেশি মূলধনের। আপনি মাত্র ২০,০০০ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে পারবেন। আপনি বাড়িতে বসেই এই ব্যবসা শুরু করতে পারবেন। ব্যবসা শুরুর কিছুদিন পর থেকেই উপার্জন করতে পারবেন ভালো পরিমাণ অর্থ।

অর্গানিক বেবি প্রোডাক্টের ব্যবসার আইডিয়া (Natural Baby Product Business):

(৪/৯) বর্তমানে সুরক্ষিত এবং পরিবেশ বান্ধব শিশু দ্রব্যের চাহিদা বেশ বেশি। প্রত্যেক বাবা-মাই তাদের সন্তানের স্বাস্থ্যের ব্যাপারে অনেক বেশি সচেতন। তাই আপনি অর্গানিক বেবি প্রোডাক্টের (Natural Baby aby Product) ব্যবসা শুরু করতে পারেন।

(৫/৯) উন্নত মানের পরিধান বস্ত্র, ত্বকের যত্নের জন্য প্রয়োজনীয় সামগ্রী, খেলনা বিক্রি করে আপনি বেশ ভালো উপার্জন করতে পারবেন। এই ব্যাবসার সুবিধা হল, এই পণ্য গুলির দাম বাজারে অন্যান্য পণ্যের তুলনায় বেশ বেশি। তাই উক্ত পণ্য বিক্রয় করে লাভের সম্ভাবনাও বেশ বেশি। আপনি চাকরির সাথে এই ব্যবসাটিও করতে পারবেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

অনলাইন নার্সারি প্ল্যান্ট ব্যবসার আইডিয়া (Online Nursery Plant Business):

(৬/৯) যদি আপনি ২০,০০০ টাকার মধ্যে ব্যবসা করার কথা ভেবে থাকেন। তবে আপনি অনলাইন নার্সারি প্ল্যান্ট (Online Nursery Plant)-এর ব্যবসা করতে পারেন। বর্তমানে কম বেশি সকলেই বাগান এবং ইনডোর প্ল্যান্ট করতে চান। দিন দিন এর চাহিদা ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে। তাই আপনি যদি অনলাইন উদ্ভিদ নার্সারি ব্যবসা করেন তবে সেটি আপনার জন্য লাভ দায়ক বিবেচিত হবে।

(৭/৯) এই ব্যবসা করতে গেলে আপনাকে গাছকে ভালোবাসতে হবে। যে গাছ গুলির চাহিদা এবং জনপ্রিয়তা বেশি সেগুলিকে আপনার নার্সারিতে রাখতে হবে। বিরল প্রজাতির উদ্ভিদও নার্সারিতে রাখা প্রয়োজন। আপনি সল্প মূলধনে ব্যবসাটি শুরু করতে পারবেন। এই ব্যবসায় আপনি বেশ লাভবান হবেন। এই ব্যবসা শুরু করার জন্য পাইকারি বাজার থেকে গাছ কিনে এনে আপনার নার্সারিতে রাখতে পারেন।

অর্গানিক ফার্মিং (Natural Farming):

(৮/৯) বর্তমানে মানুষজন নিজেদের স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। তাই বর্তমানে বাজারে অর্গানিক পণ্যের চাহিদা এবং জনপ্রিয়তা বেশ বেশি। তাই আপনার জন্য জৈব চাষ একটি ভালো উপার্জনের পথ হতে পারে। এক্ষেত্রে আপনার জানা প্রয়োজন আপনার এলাকায় কোন কোন জিনিসের চাহিদা সর্বোত্তম।

(৯/৯) উক্ত স্থানে যে জিনিসগুলি চাহিদা সবথেকে বেশি সেগুলি আপনি অর্গানিক অর্থাৎ জৈব পদ্ধতিতে চাষ করতে পারেন। তারপর উৎপাদিত পণ্য দ্রব্য স্থানীয় বাসিন্দাদের কাছে l বিক্রি করে আপনি হতে পারেন লাভবান।

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন