Vastu Tips: লাখ লাখ টাকা আসবে, ঘরে লাগান এই ফুলগাছ

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Vastu Tips: আমাদের বেঁচে থাকার মূল উপাদান হলো গাছ। উদ্ভিদ বিহীন পৃথিবী পরিকল্পনাই করা যায় না। উদ্ভিদ ছাড়া জীবন নির্ধারণ করা অসম্ভব হয়ে পড়বে প্রাণীকুলের। তাই উদ্ভিদদের প্রতি যত্নশীল হওয়া প্রয়োজন। বাড়িতে বাগান অথবা ছাদে কিংবা বারান্দায় অনেকেই আজকাল বিভিন্ন রকম গাছ লাগাতে পছন্দ করেন। একাধিক মানুষ আবার শীতকালে বেশ নানা রকম ফুল গাছ লাগান।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, বাড়িতে যদি এই সমস্ত উদ্ভিদ লাগান তবে আপনি সৌভাগ্যের অধিকারী হতে পারেন। আপনার বাড়ি হবে সুখ শান্তিতে সমৃদ্ধ। এই রকম উদ্ভিদের মধ্যে অন্যতম হলো অপরাজিতা ফুল গাছ। হিন্দু ধর্মালম্বী মানুষদের কাছে অপরাজিতা ফুলের মাহাত্ম্য বিশেষ। প্রায় সকল পুজোয় লাগে এই ফুলটি। তবে মহাদেবের পুজোয় এই ফুলটি অপরিহার্য। তবে এই ফুলটি বাড়িতে থাকলে অনেক উপকার হয় গৃহস্থের।

অপরাজিতা ফুল কেন বাড়িতে রাখার জরুরী?

প্রাচীন ধারণা অনুযায়ী, অপরাজিতা ফুল বাড়িতে থাকলে গৃহ সুখ-শান্তিতে সমৃদ্ধ হয়। অর্থাভাব দূর হয়। বাড়িতে যদি কোন প্রকার বাস্তু দোষ থাকে তা নিবারণ হয়ে যায়। পুরা কাহিনি অনুসারে, যে গৃহে এই অপরাজিতা ফুল গাছ আছে সেখানে স্বয়ং মা লক্ষ্মী বিরাজমান হন। অপরাজিতা ফুল গাছকে শুভ শক্তির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। তাই এই ফুল গাছটি বাড়িতে থাকলে সব কিছুই শুভ হবে বলে ধরা হয়।

অপরাজিতা ফুল দিয়ে মহাদেবকে পূজা করা অত্যন্ত শুভ। সোমবার দিন শিবলিঙ্গে এই ফুল দিয়ে মহাদেবকে পুজো করা খুবই ভালো। নীল রঙে সবই তো এই অপরাজিত ফুলটি ভগবান বিষ্ণুর খুব পছন্দের। তাই এই ফুলটি মাহাত্ম্য খুব বেশি।

বাড়ির কোন দিকে অপরাজিতা ফুল গাছ লাগানো উচিত।

আপনাকে বাড়ির পরিষ্কার স্থানে এই অপরাজিতা ফুল গাছটি লাগানোর উপদেশ দেয় এই সংবাদ মাধ্যম। আপনি যদি বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে এই গাছটি লাগান তবে বেশি উপকৃত হবেন। এই গাছটি বাড়িতে রাখলে আপনার বাড়ি হয়ে উঠবে সুখ শান্তিতে সমৃদ্ধ এবং শুভ শক্তিতে পরিপূর্ণ। আপনি যদি চান তবে বসার ঘরেও গাছটি রাখতে পারেন। তবে আপনি যদি বাড়িতে প্রবেশের মুখে অর্থাৎ প্রবেশ দ্বারে যদি গাছটি লাগান তবে বাড়ি হয়ে উঠবে আর্থিকভাবে সমৃদ্ধ। আপনার বাড়িটি যদি পূর্বমুখী বা পূর্ব-পশ্চিম মুখী হয়ে থাকে তবে আপনি গাছটি বাড়ির সামনে লাগাতে পারেন সেক্ষেত্রে আপনার বাড়িতেই হয়ে উঠবে সুখময়।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন