Business Idea: লাখ টাকা আয় করতে পারবেন ঘরে বসেই! এই ব্যবসা সম্পর্কে জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) Business Idea: ভারত হল একমাত্র দেশ যেখানে ধূপকাঠি (Incense sticks) উৎপাদন করা হয়। সেই উৎপাদিত ধূপকাঠি দিয়েই বিদেশি চাহিদা পূরণ হয়। মূলত পাতলা বাসের লাঠি দিয়েই তৈরি হয় ধূপকাঠি। প্রাকৃতিকভাবে উৎপাদিত সুগন্ধি ফুল অথবা চন্দন কাঠের মত সুগন্ধি দ্রব্য পেস্ট করে এই লাঠিতে লাগানো হয়।

(২/৬) অধিকাংশ ভারতীয় বাড়িতে ধূপকাঠি ব্যবহার করেন। ভারত ছাড়াও আরও ৯০ টির বেশি দেশে ধুপকাঠির (Incense sticks) ব্যবহার করা হয়। কিন্তু ধুপকাঠি (Incense sticks) একমাত্র ভারতবর্ষের উৎপাদণ করা হয় এবং বিদেশের রপ্তানি করা হয়।

(৩/৬) আপনি বাড়িতে বসেই এই ধুপকাঠির ব্যবসা (Incense stick Business) শুরু করতে পারেন। ধূপকাঠির ব্যবসা করতে আপনাকে বেশি মূলধন খরচ করতে হবে না কোন আলাদা জায়গারও প্রয়োজন নেই। আপনার বাড়িতে যেকোনো একটি খালি ঘরে আপনি এই কাজটি শুরু করতে পারবেন।

(৪/৬) ভারতবর্ষ (India) একটি উৎসব প্রধান দেশ আর এই উৎসবের সময় ধূপকাঠির (Incense sticks) চাহিদা থাকে তুঙ্গে। যদিও ধূপকাঠির বাজারে ইতিমধ্যে একাধিক কোম্পানি রয়েছে। তবুও আপনার তৈরি ধূপকাঠিটির গুণগত মান যদি ভাল হয়, তবে আপনার উৎপাদিত ধূপকাঠির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাবে।

আরও পড়ুন: Ayodhya Ram Mandir: মহাকাশ থেকে রামমন্দির কেমন দেখতে? ছবি পাঠাল ISRO

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৬) আপনি যদি ধূপকাঠি তৈরির ব্যবসা (Incense stick Business)শুরু করতে চান তাহলে প্রথমে আপনাকে এর জন্য লাইসেন্স (Licence) করতে হবে। আপনি ধুপকাঠির ব্যবসার জন্য যে নামকরণ করবেন অর্থাৎ যে কোম্পানি শুরু করতে চাইছেন তার GST রেজিস্ট্রেশন করতে হবে। আপনি প্রাথমিক অবস্থায় বাড়িতে বসেই এই ব্যবসাটি মাত্র ৩০ থেকে ৪০ হাজার টাকা খরচ করেই শুরু করতে পারবেন।

আরও পড়ুন: মাধ্যমিক পাশেই ৫,৬৯৬ শূন্যপদে ভারতীয় রেলে নিয়োগ চলছে, কোন কোন পদে নিয়োগ হবে?(Indian Railway Recruitment 2024)

(৬/৬) আর প্রতিমাসে আপনি ১ লক্ষ থেকে ১ লক্ষ ৫০,০০০ টাকা অবধি উপার্জন করতে পারবেন। এই ব্যবসার মাধ্যমে আপনি মাসে প্রায় ৫০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা অবধি লাভ করতে পারবেন। তবে এই ব্যবসার (Business) মাধ্যমে আপনি বেশ লাভবান হতে পারবেন। এই ব্যবসার চাহিদা দিন দিন বৃদ্ধি পাবে এবং আপনার মুনাফার পরিমাণ বৃদ্ধি পাবে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন