Business Idea: ২০০-২৫০ টাকাতেই এই ব্যবসা শুরু করে ৫ দিন পরই লাভের মুখ দেখবেন, স্বনির্ভর হওয়ার ব্যবসা সম্পর্কে জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৫) Business Idea: বাড়িতে ঘরোয়া উপায়ে আচার তৈরি করে আপনি ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন। বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তে আচারের চাহিদা বেশ জনপ্রিয়। আপনি বাড়িতে বসেই আচার তৈরি করে উপার্জন করতে পারেন ৩০,০০০ টাকা অবধি। বাড়িতে বসে ঘরোয়া উপায় আচার তৈরি করেই ব্যাপক লাভবান হচ্ছেন মালদহের এক মহিলা। কেবলমাত্র আচার (Pickle) বানিয়েই জীবিকা নির্বাহ করছে তারা। আপনিও চাইলে ঘরোয়া পদ্ধতিতে আচার তৈরি করে উপার্জন করতে পারেন মোটা অংকের অর্থ।

(২/৫) এর জন্য প্রয়োজন কেবলমাত্র একটু সময় আর পরিশ্রম। বর্তমানে বাজারে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বিভিন্ন আচারের (Various Type of Pickle)। আপনি যেকোনো ফলের আচার বানাতে পারেন। মালদহের ইংরেজবাজার ব্লকের কোতয়ালি গ্রামের একজন মহিলা আমের আচার (Mango Pickle) প্রস্তুত করেন। তবে এই সময়টি আমের মরশুম না হওয়ায় বর্তমানে তিনি চালতার আচার বানাচ্ছেন।

(৩/৫) তিনি সপ্তাহে প্রায় ১০০ কেজি আচার (Pickle) তৈরি করেন। তাঁর বানানো আচার (Pickle) দিল্লি (Delhi), কলকাতা (Kolkata) ও শিলিগুড়ি (Siliguri)-সহ দেশের বিভিন্ন বড়ো বড়ো শহরে যায়। ১০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম অবধি আচার বোতলে প্যাক করেন। তাপসী মণ্ডল নামে ওই মহিলা জানিয়েছেন, “আগে কিছুই কাজ করতাম না। এখন আচার বিক্রি করে ভাল রোজগার করছি। ছেলেমেয়েদের পড়াশোনার কাজে লাগছে সেই টাকা। আশা করছি আগামীতে আরও ভাল রোজগার হবে।”

(৪/৫) বেশিরভাগ ক্ষেত্রে তিনি ফোনের মাধ্যমে যোগাযোগ করে আচার (Pickle) বাইরে রপ্তানি করেন। যদিও উক্ত গোষ্ঠীর মহিলারা দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত সরকারি মেলাগুলিতে গিয়ে আচার বিক্রি করে থাকেন। প্রথমদিকে আচারে তেমন জনপ্রিয়তা না থাকলেও ক্রমশ বৃদ্ধি পেয়েছে এই আচারের (Pickle) জনপ্রিয়তা। সম্পূর্ণ ঘরোয়া উপায়ে তৈরি এই আচারে কোনরকম কেমিক্যাল বা অন্য কোন জিনিস ব্যবহার না করায় উক্ত আচারের চাহিদা বেশ জনপ্রিয়।

(৫/৫) পিংকি হালদার নামে এক মহিলা জানান, প্রাথমিক অবস্থায় আচারের তেমন জনপ্রিয়তা ছিল না। তবে ঘরোয়া ভাবে আচার তৈরি করায় এই আচারের চাহিদা ক্রমশ কলকাতা (Kolkata), দিল্লি (Delhi) সহ একাধিক স্থানে বৃদ্ধি পেয়েছে। আচার বিক্রি করেই তারা মাসে ৩০,০০০ টাকা অবধি উপার্জন করেন। তারা বাড়িতে ঘরোয়া উপায়েই আচার তৈরি করে আসছেন। বর্তমানে তাদের আচারের জনপ্রিয়তা বেশ বেশি। এই আচার বিক্রি করেই তারা গিয়ে উঠেছে স্বনির্ভর।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

আরও পড়ুন:

👉 Madhyamik 2024 Suggestion: শুধু পড়লেই হবে না! মাধ্যমিকে ভাল নম্বর পেতে গেলে এই পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে