Business Idea: কোটি টাকা আয় করুন এই ব্যবসা করে! দরকার পড়বে না চাকরি করার

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৫) Business Idea: চাকরিতে অসন্তুষ্ট! দিন দিন বৃদ্ধি পাচ্ছে কাজের প্রেসার কিন্তু বেতন বৃদ্ধির নাম নেই। চাকরির প্রতি এসে গেছে বিরক্তি, তাই ব্যবসা (Business) করে উপার্জন করতে চান মোটা অংকের অর্থ। আপনার কাছে যদি থাকে অল্প একটু জমি তবে আপনি শুরু করতে পারেন এই ব্যবসাটি (Business)। তবে এই ব্যবসার ক্ষেত্রে আপনাকে হতে হবে ধৈর্যশীল।

(২/৫) তাই আপনি তাড়াহুড়ো করে চাকরি না ছেড়ে চাকরির পাশাপাশি শুরু করুন এই ব্যবসাটি। কিছু সময় পর আপনার চাকরি আর প্রয়োজন হবে না। আপনি মেহগনি গাছের ব্যবসা করে মোটা টাকা উপার্জন করতে পারবেন। বর্তমান বাজার মূল্য অনুযায়ী প্রতি মিটার মেহগনি গাছের মূল্য ২০০০ টাকা

(৩/৫) উক্ত হিসাব অনুযায়ী, একটি মেহগনি গাছের বাজার মূল্য প্রায় ৪০,০০০ থেকে ৫০,০০০ টাকা। তবে অনুমান করা হচ্ছে যে, ১২ বছর পর মেহগনি গাছের মূল্য আরও বৃদ্ধি পাবে। আপনি যদি ১২০ টি মেহগনি গাছ লাগান তবে ১২ বছর পর গাছ গুলি বিক্রি করে কোটি কোটি টাকা উপার্জন করতে পারবেন। এটি কিভাবে সম্ভব জানুন বিস্তারিত।

(৪/৫) ধরুন আপনি ১ একর জমিতে মেহগনি গাছের চারা রোপণ করেছেন। আপনি যদি নির্দিষ্ট দূরত্ব রেখে গাছ লাগান তাহলেও আপনি প্রায় ১,০০০ টি গাছ লাগাতে পারবেন। ১০ থেকে ১২ বছর পর গাছ গুলি বিক্রয়ের জন্য উপযুক্ত হয়ে উঠবে। আপনি ১০০০টি গাছ থেকে ২০,০০০ কিউবিক ফিট কাষ্ঠ পেতে সক্ষম হবেন।

আরও পড়ুন: ফ্রি-তে iPhone 15 দিচ্ছে Paytm! এভাবে নিন ফায়দা

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৫) নূন্যতম বাজার মূল্য অনুযায়ী, ১ কিউবিক ফিট মেহগনি গাছের বাজার মূল্য ৫০০ টাকা। হিসাব অনুযায়ী ২০,০০০ কিউবিক ফিট কাঠ থেকে আপনি সহজেই ১ কোটি টাকা উপার্জন করতে পারবেন। মেহগনি গাছ রোপন করা থেকে বড় হওয়া অবধি সমস্ত হিসাব মিলিয়ে সর্বমোট ১ লক্ষ টাকা অবধি খরচ হবে। তাহলে আপনি প্রায় ৯৯ লক্ষ টাকা অবধি লাভবান হতে পারবেন।

আরও পড়ুন: সামনে বড় বিপদ স্মার্টফোন গেমারদের! সতর্কতা জারি করলো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

আরও পড়ুন: ৫ হাজারেরও বেশি শিক্ষক পদে নিয়োগ চলছে, বেশি সময় নেই, শীঘ্রই আবেদন করুন