বিনামূল্যে আর ব্যবহার করা যাবে না WhatsApp! খরচ করতে হবে কমপক্ষে ১৩০ টাকা, জানুন বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৫) সারাবিশ্বে সব থেকে বেশি পরিমাণে ব্যবহৃত ম্যাসেজিং অ্যাপ হল WhatsApp। তবে এবার নতুন বছরের শুরুতেই WhatsApp তার ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো একটি বিরাট ঘোষণা। উক্ত ঘোষণা অনুসারে, WhatsApp ব্যাকআপ Google Drive-এ সঞ্চিত রাখার জন্য এবার থেকে WhatsApp ব্যবহারকারীদের মাসে মাসে দিতে হবে অর্থ।

(২/৫) পূর্বে হোয়াটসঅ্যাপ ব্যাকআপ (WhatsApp) কোনো অর্থমূল্য ছাড়াই Google Drive-এ সেভ করতে পারতো ব্যবহারকারীরা। তবে বর্তমানে ১৫ জিবি অবধি Google Drive ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে বিনা মূল্যে। অর্থাৎ আপনি যদি এই ১৫ জিবি নির্ধারিত কোটা শেষ করে ফেলেন তবে আপনাকে Google One-এর জন্য প্রদান করতে হবে অর্থ।

(৩/৫) Google One হল Google-এর একটি পরিষেবা যেটির মাধ্যমে আপনি Google Drive-এ এক্সট্রা স্টোরেজ পেতে পারবেন। আপনার যদি ১০০ জিবি স্টোরেজের প্রয়োজন হয় তাহলে আপনাকে প্রতি মাসে দিতে হবে ১৩০ টাকা২০০ জিবি স্টোরেজের জন্য আপনাকে প্রতি মাসে দিতে হবে ২১০ টাকা। আর আপনি যদি ২ টিবি স্টোরেজ নিতে চান তবে তার জন্য আপনাকে প্রতি মাসে ৬৫০ টাকা প্রদান করতে হবে।

(৪/৫) তবে Google Drive-এর নির্ধারিত কোটা অর্থাৎ ১৫ জিবি স্টোরেজের মধ্যে যদি আপনার প্রয়োজন মিটে যায় তবে আপনাকে কোনো অর্থ প্রদান করতে হবে না। অন্যথায় আপনার যদি ১৫ জিবি বেশি স্টোরেজের প্রয়োজন হয় তবে আপনাকে নিতে হবে Google One সাবস্ক্রিপশন। এর জন্য প্রথমে আপনাকে যেতে হবে one.google.com-এ।

আরও পড়ুন: Business Idea: ৮০ হাজার টাকা মাসে কামাবেন এই ব্যবসা শুরু করে! ভারতীয় রেল দিচ্ছে দারুণ সুযোগ

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৫) এরপর আপনার ইমেইল অ্যাকাউন্ট (Email Account) দিয়ে লগইন (Login) করুন। তারপর আপনার প্রয়োজন অনুযায়ী আপনি পছন্দের প্ল্যানটি নির্বাচন করে কিনে ফেলুন। আপনি যদি আপনার হোয়াটসঅ্যাপ ব্যাকআপ (WhatsApp Backup) কম রাখেন এবং google Drive-এ যথেষ্ঠ জায়গা ফাঁকা রাখেন, তবে আপনাকে কোন এক্সট্রা টাকা দিতে হবে না।

আরও পড়ুন: LIC Policy: খুলে যাবে ভাগ্যের দ্বার! ২৯ টাকা ৪ লক্ষ টাকা হয়ে ফিরবে LIC-এর এই পলিসিতে

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

আরও পড়ুন: ৫ হাজারেরও বেশি শূন্যপদে রেলে নিয়োগ চলছে, রইলো আবেদন প্রক্রিয়া

আরও পড়ুন: Breaking News: প্রাইমারীতে ৯,৫৩৩ জনের মেধাতালিকা প্রকাশ! নিয়োগ হবে ১ সপ্তাহের মধ্যে