১০,০০০ টাকা তুলতে পারবেন অ্যাকাউন্টে টাকা না থাকলেও! কীভাবে? জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) বর্তমানে এমন কোনো মানুষ নেই যাদের একটাও ব্যাংক অ্যাকাউন্ট নেই। তবে অনেকসময় একাধিক ব্যাংক অ্যাকাউন্টের প্রয়োজন হয়। সেক্ষেত্রে আপনিও যদি নতুন একটি অ্যাকাউন্ট খুলতে চান তাহলে ওভারড্রাফ্টের সুবিধা পাবেন কি না সেই ব্যাপারে জেনে নিন।

(২/৬) শুধু তাই নয় পুরনো ব্যাংক অ্যাকাউন্ট থেকেও এই সুবিধা পাওয়া যাবে কি না সেই ব্যাপারে ব্যাংক কর্মচারীর সঙ্গে কথা বলুন। যারা জন ধন যোজনায় অ্যাকাউন্ট খুলে রেখেছেন তারা এই সুবিধা পেতে পারেন।

(৩/৬) অনেকেই হয়তো জানেন না এই ওভারড্রাফ্টের ব্যাপারে। প্রকৃতপক্ষে এটি হলো ব্যাংক থেকে গ্রাহককে প্রদান করা এক প্রকার ঋণ। এই ঋণ পেতে গেলে আলাদা ভাবে কোনো ফর্ম ফিল আপ করতে হয় না। এটি সময় গ্রাহ্যও নয়। যখনই আপনার এই ঋণের প্রয়োজন হবে তখন এটিএম থেকে এই টাকা তুল নিতে পারবেন।

(৪/৬) এই ওভারড্রাফ্টের পরিমাণ ব্যাংক ভেদে আলাদা আলাদা হয়। আপনার যদি জন ধন যোজনায় অ্যাকাউন্ট থাকে তবে আপনি ওভারড্রাফ্টের মাধ্যমে ১০ হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে পারেন। তবে অনেকসময় ব্যাংক থেকে এর বেশি পরিমাণ টাকাও দেওয়া হয় থেকে।

আরও পড়ুন: ১০,০০০ টাকা তুলতে পারবেন অ্যাকাউন্টে টাকা না থাকলেও! কীভাবে? জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৬) এর জন্য আপনার একাউন্টে টাকা থাকা বাধ্যতামূলক নয়। এমনকি আপনার একাউন্টে যদি জিরো ব্যালান্সও থাকে তবুও আপনি এই ঋণ নিতে পারবেন। তবে এই টাকা পরিশোধ করার সময় সুদ সহ নগদ অর্থ আপনাকে ফেরত দিতে হবে।

(৬/৬) ওভারড্রাফ্টের মাধ্যমে ঋণ নিলে থেকে ১২ শতাংশ পর্যন্ত সুদে টাকা ফেরত দিতে হয়। এক্ষেত্রে যদি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৫০,০০০ টাকা থাকে তাহলে আপনার ঋণের ভিত্তিতেই আপনাকে সুদ সহ ঋণের টাকা ফেরত দিতে হবে।

আরও পড়ুন: Blue Aadhaar Card: নীল আধার কার্ড কী? আবেদন করবেন কীভাবে? রইল বিস্তারিত

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন