SBI Car Loan: 5 লাখ টাকা গাড়ি কেনার জন্য দিচ্ছে স্টেট ব্যাংক! প্রতিমাসে কত টাকা EMI দিতে হবে?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

SBI Car Loan: দীর্ঘদিন ধরে ভাবছেন গাড়ি কিনবেন কিন্তু অর্থের অভাবে কিনতে পারছেন না। তাদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) নিয়ে এলো একটি আকর্ষণীয় অফার। ভারতের এই রাষ্ট্রায়ত্ব ব্যাংক SBI Car Loan-এর মাধ্যমে আপনার গাড়ি কেনার স্বপ্নকে বাস্তবায়িত করে তুলবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই কার লোনের মাধ্যমে আপনি সল্প খরচে কিনতে পারবেন গাড়ি।

আমাদের জীবনের সর্বদা অর্থের প্রয়োজন। আর অনেক সময় সেই প্রয়োজন মেটাতেই দরকার হয় লোনের। উপার্জন করলেও একাধিক সময় অর্থ ধারের প্রয়োজনীয়তা দেখা দেয়। আর সে সময় অনেক মানুষই ব্যাংক থেকে নানা প্রয়োজনে নিয়ে থাকেন লোন। এবার ভারতের রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) গ্রাহকদের জন্য খুব সহজ শর্তে দিচ্ছে কার লোন (Car Loan)।

আপনি যদি একজন স্টেট ব্যাংকের (State Bank of India) গ্রাহক হয়ে থাকেন। আপনি যদি স্টেট ব্যাংক থেকে গাড়ি কেনার জন্য লোন নেওয়ার কথা ভেবে থাকেন তবে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। গাড়ির লোন (Car Loan) নেওয়ার আগে জানুন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) Car Loan-এর প্রতি মাসে EMI-এর সুদের হার কত (SBI Car Loan EMI Interest Rate)? কত টাকা নিলে কত টাকা পরিশোধ করতে হবে?

বর্তমানে গাড়ির চড়া দামের জন্য ইচ্ছা থাকলেও কিনতে পারেন না একাধিক মানুষ। ন্যূনতম ৫ লাখ টাকার কমে গাড়ি কেনা প্রায় অসম্ভব। অনেক মানুষই তাই গাড়ি কেনার জন্য লোন নিয়ে থাকেন। এবার আপনি যদি ৫ লক্ষ টাকার গাড়ি লোন নেন তবে আপনাকে সুদ সহ মোট কত টাকা পরিশোধ করতে জানুন বিস্তারিত।

আরও পড়ুন: ধনী হতে চান? তাহলে ধনী হওয়ার এই ১২ টি সূত্র মেনে চলতে হবে (How to Get Rich)

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

ধরুন আপনি একজন স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডার (SBI Account Holder)। এবার আপনি যদি স্টেট ব্যাংক থেকে গাড়ি কেনার কিনতে ৫ বছরের জন্য ৫ লক্ষ টাকার লোন নেন। তবে আপনার উক্ত লোনের উপর বার্ষিক ৯.৭০ শতাংশ সুদের হার ধার্য্য করা হবে। তবে আপনার সিভিল স্কোর (Civil Score) ভালো হলে সেক্ষেত্রে সুদের হার ৮.৮৫ শতাংশ হতে পারে।

SBI Car Loan ক্যালকুলেটর অনুসারে, যদি আপনি ৮.৮৫ শতাংশ সুদের হারে ৫ বছরের জন্য লোন নেন তবে আপনাকে প্রতি মাসে ১০,৩৪৩ টাকা EMI দিতে হবে। অর্থাৎ ১ বছরে মোট EMI-এর পরিমাণ হচ্ছে ১,২০,৫৬৯ টাকা এবং ৫ বছরে আপনাকে মোট ৬,২০,৫৬৯ টাকা আপনাকে উক্ত লোনের (SBI Car Loan) জন্য পরিশোধ করতে হবে।

আরও পড়ুন: বিল গেটস-এর গুরুত্বপূর্ণ পরামর্শ তরুণদের জন্য, যা আপনার জীবন বদলে দিবে

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Link)

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন

আরও পড়ুন: বিল গেটস-এর গুরুত্বপূর্ণ পরামর্শ তরুণদের জন্য, যা আপনার জীবন বদলে দিবে