Primary TET: বিরাট আপডেট সামনে এলো প্রাইমারী টেট নিয়ে! বড় সিদ্ধান্ত পর্ষদের

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে ডিসেম্বর মাসে প্রাথমিকের টেট (Primary TET) পরীক্ষা নেওয়া হয়। তবে এইবার সূত্রের খবর অনুযায়ী জানা গেছে যে প্রাথমিকের যেসব টেট পরীক্ষা ইতিমধ্যে নেওয়া হয়েছে সেগুলির ফলাফল দ্রুত প্রকাশ করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board of Primary Education)। তার জন্য প্রস্তুতিও ইতিমধ্যে শুরু করা হয়েছে।

(২/৬) গত বছর টেট (TET) পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল ফেব্রুয়ারি মাসে। আর ওই বছরই ডিসেম্বরে অনুষ্ঠিত টেট (TET) পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ পায়নি। তবে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে যে আগামী সপ্তাহের মধ্যে প্রাথমিকের টেটের মডেল উত্তরপত্র আপলোড করা হতে পারে। এই মডেল উত্তরপত্র প্রকাশ্যে এলে পর্ষদ পরীক্ষার্থীদের মতামত গ্রহণ করবে। এই মতামত ৭ দিন ধরে নেওয়া হতে পারে।

(৩/৬) পরীক্ষার্থীদের মতামত গ্রহণ করা হয়ে গেলে এরপরে পর্ষদের তরফ থেকে টেটের (TET) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য এইবার প্রাথমিকের টেট (TET) পরীক্ষা দিয়েছে প্রায় ২.৫০ লক্ষ পরীক্ষার্থী। এই সংখ্যাটি গতবারের টেটের (TET) তুলনায় অনেকটাই কম।

(৪/৬) অনেকে মনে করছেন সামনে যেহেতু লোকসভা ভোট তাই সে কারণে এই ভোটের প্রভাব টেটের (TET) উপর পড়তে পারে। তবে পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে যে সামনে লোকসভা ভোট থাকলেও এর কোনো রকম প্রভাব টেট পরীক্ষার ফলাফল নির্ধারণের উপর পড়বে না। জানা গেছে আগামী মার্চ মাসের মধ্যেই টেট (TET) পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: Breaking News: অবশেষে রাজ্যের সরকারি স্কুলে শিক্ষক নিয়োগ! নবম থেকে দ্বাদশে শিক্ষক নিয়োগের বড় আপডেট

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৬) অনেকেই এই বিষয়ে প্রশ্ন করছে যে, গতবার এর থেকেও কম সময়ে টেট (TET) পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল, তবে এইবার সময় অধিক লাগার কারণ কি? এই ব্যাপারে পর্ষদের মতামত হল আদালতের নির্দেশে প্রাথমিক শিক্ষক নিয়োগ করার জন্য প্রার্থীদের ইন্টারভিউ (Interview) নিতে হয়েছে। এর সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে পর্ষদের (WBBPE) দায়িত্ব ছিল। যার ফলস্বরূপ এবারে টেট (TET) পরীক্ষার ফলাফল প্রকাশে দেরি হচ্ছে।

আরও পড়ুন: Madhyamik-HS Result 2024: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বড় খবর সামনে এলো!

(৬/৬) তবে এবারে টেট (TET) পরীক্ষার ফলাফল প্রকাশ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board of Primary Education) সভাপতি গৌতম পালও (Gautam Paul) কোনও প্রতিক্রিয়া প্রকাশ করেননি। আবার প্রাথমিক শিক্ষা পর্ষদকে (West Bengal Board of Primary Education) আদালতের তরফ থেকে মেধা তালিকা (Merit list) প্রকাশ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। ফলস্বরূপ সমস্ত দায়িত্ব পালন করতে গিয়ে এইবারের টেট (TET) পরীক্ষার ফলাফল প্রকাশের কিছুটা বিলম্ব হচ্ছে। তবে বিলম্ব হলেও টেটের (TET) ফল প্রকাশ যে পুরোপুরি সতর্কতা ও সমস্ত নিয়মকানুন মেনে হচ্ছে সেটা সঠিকভাবে জানিয়েছে পর্ষদ (WBBPE)।

আরও পড়ুন: রাজ্যে কো-অপারেটিভ ব্যাংকে চাকরির সুযোগ! আবেদন প্রক্রিয়া সহ বিস্তারিত জেনে নিন

গুরুত্বপূর্ণ লিংক

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন