Breaking News: অবশেষে রাজ্যের সরকারি স্কুলে শিক্ষক নিয়োগ! নবম থেকে দ্বাদশে শিক্ষক নিয়োগের বড় আপডেট

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। দীর্ঘ সময় পর সরকারি স্কুলে সহকারী শিক্ষক নিয়োগের জন্য গ্যাজেট প্রকাশিত হল। আগ্রহী প্রার্থীরা NCTE-এর নিয়ম অনুসারে যোগ্যতা থাকলেই শিক্ষক পদে চাকরি জন্য আবেদন জানাতে পারবেন। সম্প্রতি রাজ্য সরকারি বিদ্যালয়গুলিতে নবম থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগের জন্য WBPSC-এর তরফ থেকে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

পশ্চিমবঙ্গের একাধিক সরকারি স্কুলগুলিতে শিক্ষক নিয়োগের গ্যাজেট প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) তরফ থেকে খুব শীঘ্রই প্রকাশিত হবে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

এর পূর্বে PSC-এর মাধ্যমে ২০১৮ সালে পরীক্ষার মাধ্যমে ৮৫০ জন শিক্ষক নিয়োগ করা হয়। তবে এটি পর্যাপ্ত ছিল না। সে সময় অভিযোগ ওঠে যে, পশ্চিমবঙ্গের সমস্ত মডেল স্কুল গুলিতে যথেষ্ট শিক্ষক নিয়োগ করা হয়নি। ফলে স্কুল গুলিতে রয়েছে শিক্ষকের অভাব। এরপর একাধিকবার এ নিয়ে আন্দোলন হলেও পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) নতুন করে কোন নিয়োগ প্রক্রিয়া শুরু করেনি।

নিয়োগ সংক্রান্ত পরীক্ষা নিয়ে স্কুল সার্ভিস কমিশন ( WB SSC) নানা বিতর্কে জড়িয়েছে। যদিও WBPSC পরীক্ষা নিয়ে তেমন কোন বিতর্কের সৃষ্টি হয়নি। সেজন্য চাকরিপ্রার্থীদের প্রশ্ন তাহলে পিএসসির পরীক্ষা কেন হবে না? সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে প্রকাশিত হয়েছে শিক্ষক নিয়োগের গ্যাজেট।

আরও পড়ুন: WB SSC: SLST চাকরিপ্রার্থীদের জন্য কমিশনের নিয়োগ বিজ্ঞপ্তি জারি, কারা ডাক পাবেন?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) তরফ থেকে রাজ্য সরকারি স্কুলগুলিতে শিক্ষক নিয়োগ করা হয়। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (West Bengal Public Service Commission) তরফ থেকে আয়োজিত পরীক্ষার মাধ্যমে নতুন চাকরিপ্রার্থীদের সুযোগ না দিয়ে কেন অবসরপ্রাপ্ত শিক্ষকদের মধ্য থেকে চুক্তিভিত্তিকে নিয়োগ করা হবে সেই নিয়ে উঠেছিল প্রশ্ন?

আরও পড়ুন: কন্যাশ্রী প্রকল্পে চাকরির সুযোগ! কারা কী ভাবে আবেদন করবেন?

যোগ্য প্রার্থীরা নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে পথে বসে আন্দোলন করছে। সেই সমস্ত প্রার্থীদের নিয়োগ না করে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের চুক্তিভিত্তিতে নিয়োগ করা নিয়ে বেশ শোরগোল পড়ে যায়। বর্তমানে দেখার বিষয় হলো যে, WBPSC-এর তরফ থেকে কবে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

আরও পড়ুন: Madhyamik Result 2024: মাধ্যমিকের ফলপ্রকাশ শীঘ্রই! রেজাল্ট দেখতে পাবেন এই ভাবে

গুরুত্বপূর্ণ লিংক

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন