৫০ লক্ষ টাকার সুবিধা পাবেন এই ৫ LIC পলিসিতে, বিস্তারিত জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

LIC Policy: ভারতবাসীর কাছে একটি ভরসার বিনিয়োগ মাধ্যম হলো এলআইসি জীবন বিমা (LIC)। এই বিনিয়োগ মাধ্যমে রয়েছে সুরক্ষার সঙ্গে নিশ্চিত রিটার্ন। এলআইসি (LIC)-এর তরফ থেকে পরিবারের সুরক্ষিত ভবিষ্যৎ এবং আর্থিক নিরাপত্তার উদ্দেশ্যে ৫টি দুর্দান্ত পলিসি চালু করা হয়েছে। এই পলিসি গুলিতে বিনিয়োগ করে আপনি পাবেন ৫০ লক্ষ টাকা

LIC SIIP পলিসি:

LIC এসআইআইপি পলিসিতে আপনাকে মাসে ৪,০০০ টাকা করে বিনিয়োগ করতে হবে অর্থাৎ বার্ষিক ৪৮,০০০ টাকা। উক্ত পলিসির মেয়াদ সীমা ২১ বছর। আপনি যদি মাসে ৪,০০০ টাকা বিনিয়োগ করে তবে ২১ বছরে মোট বিনিয়োগ করা অর্থের পরিমাণ হবে ১০,০৮,০০০ টাকা। উক্ত পলিসি মেয়াদ শেষে আপনি পেয়ে যাবেন ৫০ লক্ষ টাকা

LIC নিউ জীবন আনন্দ পলিসি:

উক্ত প্রকল্পে ১৮ বছর বয়স থেকে ৫০ বছর বয়সী যে কোন ব্যক্তি বিনিয়োগ করতে পারবেন। এলআইসি নিউ জীবন আনন্দ পলিসি মেয়াদ সীমা ১৫ বছর থেকে ৩৫ বছর। যিনি এই পলিসি করবেন তিনি ৭৫ বছর বয়সে পলিসির মেয়াদপূর্তির টাকা পাবেন। এই স্কিমে বিনিয়োগ করে আপনি কোটি টাকাও ফেরত পেতে পারেন।

LIC নিউ জীবন শান্তি পলিসি:

এই প্রকল্পের আয়তায় বিনিয়োগকারীকে ন্যূনতম ১ লক্ষ ৫০ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। বিনিয়োগকারী তার ইচ্ছামত এই পলিসিতে সর্বোচ্চ বিনিয়োগ করতে পারবেন। এলআইসি নিউ জীবন শান্তি পলিসি মাধ্যমে বিনিয়োগকারী যত দিন বাঁচবেন ততদিন ১১,১৯২ টাকা করে পেনশন পাবেন।

আরও পড়ুন👉: ভোটের আবহেই স্কুলে নিয়োগের ঘোষণা! শূন্যপদ কত? বিরাট ঘোষণা রাজ্য সরকারের

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

LIC ধন বর্ষা পলিসি:

এলআইসি ধন বর্ষা পলিসির মাধ্যমে বিনিয়োগকারীরা দুটি পদ্ধতিতে বিনিয়োগ করতে পারবেন। উক্ত পলিসির প্রথমটিতে প্রিমিয়ামের ১.৫ গুণ অবধি রিটার্ন পাবেন বিনিয়োগকারী। দ্বিতীয় পদ্ধতিতে পলিসি হোল্ডারের মৃত্যু হলে, নমিনিকে ১০গুণ অবধি অর্থ রিটার্ন দেওয়া হবে। যদি কোন বিনিয়োগকারী পলিসি শুরুর ১০ বছর পর মারা যান তবে নমিনিকে ৯১,৪৯,৫০০ টাকা দেওয়া হবে। যদি ১৫ তম বছরে মারা যান তবে নমিনিকে ৯৩,৪৯,৫০০ টাকা প্রদান করা হবে LIC-এর তরফ থেকে।

আরও পড়ুন👉: West Bengal Jobs: জেলায় স্বাস্থ্য বিভাগে চাকরির সুবর্ণ সুযোগ! আজই আবেদন করুন

LIC জীবন উমঙ্গ পলিসি:

যদি কোনো বিনিয়োগকারী ২৫ বছর বয়সে ৬ লাখ টাকার বিমা-সহ এলআইসি-র জীবন উমঙ্গ পলিসি নেন তবে সেই বিনিয়োগকারীকে মাসে মাসে ১৬৩৮ টাকা প্রিমিয়াম দিতে হবে। যদি দিনের হিসাবে দেখা যায় তবে প্রত্যহ তাকে ৪৫.৬ টাকা করে প্রিমিয়াম দিতে হবে। উক্ত পলিসিতে ৫৫ বছর অবধি অর্থ দিতে হবে। তারপর ম্যাচুরিটি অবধি ওই ব্যক্তি বার্ষিক ৪৮,০০০ টাকা করে পাবেন পলিসির তরফ থেকে।

আরও পড়ুন👉: ৫ বছরেই আপনার টাকা ডবল হয়ে যাবে LIC-র এই পলিসিতে!

উপরে উল্লেখিত ৫টি পলিসির মাধ্যমেই বিনিয়োগকারীরা ৫০ লক্ষ টাকা পাবেন। কোনো কারণ বসত যদি বিনিয়োগকারীর মৃত্যু হয় তীব্র ৫০ লক্ষ টাকা প্রদান করবে।

গুরুত্বপূর্ণ লিংক

WhatsApp Group-এ যুক্ত হন👉যুক্ত হন